| প্রচ্ছদ

দহনের পর...

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬১ বার

পূজা চেরি। সদ্য গত হওয়া বছরে নায়িকা হিসেবে অভিষিক্ত হয়েছেন। করেছেন বাজিমাত। ২০১৮ সালের সর্বাধিক আলোচিত নায়িকা পূজা। উপহার দিয়েছেন দুটি ব্যবসাসফল ছবি। ফলে বলা যেতে পারে গত বছরটা নিজের করে নিয়েছিলেন পূজা চেরি। নতুন বছরেও সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখার প্রতিশ্রুতি দিয়ে জানালেন নতুন ছবির খবর। এবারও তার নায়ক সিয়াম। সঙ্গে আছেন আরও একজন- রোশান। ছবির নাম এখনও ঠিক হয়নি। তবে জানা যাবে শিগগিরই। পূজা জানালেন, অন্ধকার জগতের মানুষকে ঘিরে ছবির কাহিনী, যাতে উঠে আসবে রাজনীতি ও তাদের সন্ত্রাসী কর্মকা। একটি সত্য ঘটনা অবলম্বনে ছবির মূল গল্প।

পূজা চেরি

অনুমান করাই যাচ্ছে ২০১৯ সালটিও নিজের মুঠোয় ভরতে যাচ্ছেন পূজা। এদিকে মুক্তির অপেক্ষায় আছে পূজা অভিনীত দুই বাংলার যৌথ প্রযোজনার ছবি 'প্রেম আমার টু'। রাজ চক্রবর্তীর প্রযোজনা ও তত্ত্বাবধানে ছবিটি নির্মাণ করছেন বিদুলা ভট্টাচার্য। এতে পূজার নায়ক কলকাতার অদৃত। ছবিটি নিয়ে পূজাও বেশ উচ্ছ্বসিত। ছবির গল্পটা চমৎকার বলে জানিয়েছেন পূজা। তবে পূজা আপাতত ব্যস্ত পড়াশোনা নিয়ে। সামনে তার পরীক্ষা। মজার বিষয় হচ্ছে, নায়িকা খেতাব পাওয়া পূজা এসএসসি পরীক্ষা দেবেন। এখন চলছে তার টেস্ট পরীক্ষা। এর পরই চূড়ান্ত পরীক্ষা দেবেন পূজা। তাই আপাতত পড়াশোনাতেই ডুবে থাকতে চাইছেন। পরীক্ষা শেষ হলেই নতুন ছবির শুটিং। পূজা বলেন, পরীক্ষার প্রস্তুতি নিচ্ছি। সবাই দোয়া করবেন আমার জন্য। 

পূজা বলেন, 'আমি কখনোই নায়িকা হয়ে বেঁচে থাকতে চাই না। চাই একজন সত্যিকার অভিনেত্রী হয়ে দর্শকদের মাঝে বেঁচে থাকতে। সেই ছোটবেলা থেকেই তো শিখছি। আরও শিখতে চাই। প্রতিনিয়ত শেখার মধ্য দিয়েই যাব। দর্শকদের ভালোবাসা আর সমর্থন পেলে আমিও একজন তাদের প্রিয় অভিনেত্রী হয়ে উঠতে পারব বলে আমার বিশ্বাস।' 

পূজা চেরি

সাধারণত শিশুশিল্পী থেকে নায়িকা! অতীতে ঢাকাই ছবির নায়িকাদের বেলায় খুব একটা হয়নি। ব্যতিক্রম পূজা চেরি। তিনি তা হয়েছেন। এই তো ক'দিন আগেও দর্শকদের কাছে পূজা শিশুশিল্পী হিসেবেই আলোচিত ছিলেন। সেই শিশুটিই এখন পুরোদস্তুর নায়িকা। বড় পর্দায় নায়কের সঙ্গে রোমান্স করছেন। একেবারে পরিণত এখন। একজন নায়িকা হওয়ার সব গুণই পাওয়া যাবে তার মধ্যে। দোহারা গড়ন, ডাগর ডাগর চোখ, লম্বা হাত-পা; সবই যেন বলে দেয়, ঢাকাই চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে দীর্ঘদিন পর পারফেক্ট নায়িকাই পেয়েছে। সেই ছোট পূজা থেকে আজকের নায়িকা পূজা। কার গাইডলাইনে এ পর্যন্ত আসা? জানতে চাইলে মুচকি হেসে জানান, 'মায়ের পরামর্শেই চলি আমি। গাইডলাইনে বাবাও সব সময় থেকেছেন পাশে।' ২০১৮ সালে অনেক আলোচিত হয়েছেন। নতুন বছরেও কি তার ধারাবাহিকতা থাকছে? 

'আমি তো অবশ্যই এ ধারাবাহিকতা ধরে রাখতে চাই। বাকিটা দেখা যাক। সিয়াম আর রোশান ভাইয়ের সঙ্গে নতুন ছবি করছি। এর বাইরেও বলিউডে পোড়ামন ২ ছবির আদলে একটি ছবি নির্মিত হবে। সেটিতেও আমার আর সিয়ামের অভিনয় করার কথা রয়েছে। সেটি কোনো যৌথ প্রযোজনা নয়; পুরোপুরি বলিউডের ছবি।' তাহলে আপনাকে বলিউডের নায়িকাও বলা যাবে? বলিউডের ছবিতে স্থায়ীভাবে ক্যারিয়ার গড়ার স্বপ্ন আছে কি? জানতে চাইলে পূজা বলেন, 'এখনও দেশেই ক্যারিয়ার গড়া হলো না। আগে তো দেশে ভালো কিছু কাজ করি। পরে না হয় এগুলো নিয়ে প্রশ্ন করবেন।'

মন্তব্য