| প্রচ্ছদ

নতুন বছরে যে রেকর্ডগুলো মেসির অপেক্ষায়

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৬ বার

রোনালদোর থেকে দুই গোল এগিয়ে থেকে ২০১৮ সাল শেষ করেছেন মেসি। ২০১৯ সালে দারুণ কিছু রেকর্ড আছে তার সামনে। তার জন্য মেসিকে খেলতে হবে, গোল করতে হবে এবং ট্রফি জিততে হবে। তবে বার্সেলোনা অধিনায়ক মেসির যে ফর্ম তাতে নতুন বছরে নিজের রেকর্ড ফাইলে যোগ হবে আরও কিছু প্রাপ্তি। 

এক ক্লাবের হয়ে সর্বোচ্চ ট্রফি জয়: বার্সেলোনার হয়ে লিওনেল মেসির ট্রফি জিতেছেন ৩৬টি। তার আগে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা রায়ান গিগস। মেসি যদি চলতি মৌসুমে ট্রেবল জিততে পারেন তবে গিগসের সমানে উঠবেন তিনি। চলতি মৌসুমে লা লিগায় এগিয়ে আছে বার্সা। চ্যাম্পিয়নস লিগে ভালো ফর্মে তারা। আর তাই রেকর্ডটি মেসি পেয়ে যেতেই পারেন। 

ইনিয়েস্তাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ: মেসি এরই মধ্যে বার্সার হয়ে তৃতীয় সর্বোচ্চ ম্যাচ খেলেছেন। তার আগে আছেন গেল মৌসুম শেষে বার্সা ছেড়ে যাওয়া আন্দ্রেস ইনিয়েস্তা। বার্সার সাবেক এই মিডফিল্ডার ৬৭৪ ম্যাচে মাঠে নেমেছেন। তাকে ছাড়িয়ে যেতে মেসির দরকার আর ১৮ গোল। তবে সবার ওপরে থাকা জাভি এখনো বেশ এগিয়ে আছেন। তিনি বার্সার হয়ে ৭৬৭ ম্যাচ খেলেছেন। 

ইকার ক্যাসিয়াসের রেকর্ড ভাঙার সুযোগ: লা লিগায় এখন পর্যন্ত সর্বোচ্চ ম্যাচ জয়ের রেকর্ড সাবেক রিয়াল মাদ্রিদ এবং স্পেন অধিনায়ক ইকার ক্যাসিয়াসের। তিনি লস ব্লাঙ্কোসদের হয়ে ৩৩৪ ম্যাচে জয় দেখেন। তাকে ছুঁতে মেসির আর দরকার মাত্র ১১ ম্যাচে জয় পাওয়া। মেসি বা বার্সায় বড় কোন অঘটন না ঘটলে যা চলতি মৌসুমেই হয়ে যাবে।   

ছয়টি গোল্ডন বুট জয়ের পথে: মেসি যেভাবে ছুটছেন গোল্ডেন বুটটি জিততে চলেছেন তিনিই। এবারের গোল্ডেন বুট জিততে ক্যারিয়ারে তার ছয়টি গোল্ডেন বুট হয়ে যাবে। এছাড়া পরপর তিনটি গোল্ডেন বুট জিতবেন এই তারকা। তা হলে তার ধারে কাছে থাকছে না কেউ। 

জারার মাইলফলক ছোঁয়া: স্প্যানিশ লিগে সর্বোচ্চ গোলদাতাকে সংবাদ মাধ্যম মার্কা পিচিচি ট্রফি প্রদান করে। চলতি মৌসুমে লা লিগায় রোনালদো না থাকায় তার প্রতিদ্বন্দ্বী কেউ থাকলো না বলা চলে। মেসি যদি এবার পিচিচি ট্রফি জেতেন তবে সাবেক স্প্যানিশ স্ট্রাইকার টেলমো জারাকে ছুঁয়ে ফেলবেন। এছাড়া লা লিগার ম্যাচে ৩৯৭ গোল করেছেন মেসি। চারশ' গোলের মাইলফলক পাওয়া তার এখন সময়ের ব্যাপার। 

হ্যাটট্রিকের ফিফটির সামনে: মেসি তার ক্যারিয়ারে ৪৯ টি হ্যাটট্রিক করে ফেলেছেন। হ্যাটট্রিকের ফিফটি করতে তার আর দরকার মাত্র একটি হ্যাটট্রিক। দারুণ এই মাইলফলক চলতি মৌসুমেই পেয়ে যেতে পারেন তিনি।

মন্তব্য