| প্রচ্ছদ

বগুড়ায় দুর্গাপূজায় চার শতাধিক পরিবার পেল মেয়রের পূজা সামগ্রী

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে বার। প্রকাশ: ১৭ অক্টোবর ২০২০ ১৮:২৬:১০ ।

সনাতন ধর্মাবলীম্বদের সবচে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বগুড়ার শিবগঞ্জে দুই শতাধিক পরিবারের মাঝে শাড়ি-লুঙ্গি, ধুতি, নারিকেল-চিনি বিতরণ করা হয়েছে।  এর মধ্যে আড়াইশ নারীকে শাড়ি, বয়োজ্যেষ্ঠ ৫০জনকে লুঙ্গি, ৫জন পুরোহিতকে ধুতি এবং ১০০ সম্মানীয় নাগরিককে নারিকেল ও চিনি দেওয়া হয়। শিবগঞ্জ পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিকের উদ্যোগে প্রতিবারের মতো এবারও এসব পূজার সামগ্রী বিতরণ করা হয়।
 

এ উপলক্ষে শনিবার দুপুরে শিবগঞ্জ পৌর মিলনায়তনে মেয়র ও আওয়ামী লীগনেতা তৌহিদুর রহমান মানিকের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন শিবগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম সিদ্দিকী।
 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, শিবগঞ্জ থানার ওসি এসএম বদিউজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাংঠনিক সম্পাদক এমদাদুল হক।  যুবনেতা শিহাব উদ্দিন শিবলীর সঞ্চালনায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন শিবগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দুলাল অধিকারি, শিবগঞ্জ উপজেলা জাতীয় হিন্দু মহাজোটের আহবায়ক ডা. মোহল লাল কানু, বানাইল বারোয়ারি কেন্দ্রীয় শিব মন্দিরের সহসভাপতি আশীষ কুমার রায়, অর্থ সম্পাদক গনেশ প্রসাদ কানু প্রমুখ।
 

এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা, কৃষকলীগের সভাপতি লুৎফর রহমান, সিরাজুল ইসলাম, পৌর আওয়ামী লীগ নেতা ছামছুল মোল্লা, পৌর কাউন্সিলর সাইফুল ইসলাম, মাজেদা বেগম, রেহেনা বেগম, শাহনাজ বেগম, আবু সাইদ, মোমিনুল ইসলাম, শিবগঞ্জ পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলাম, অফিস সহকারী আরেফির হক আফতাব, কৃষকলীগ নেতা শাহিনুর রহমান, মাস্টার বানাইল বারোয়ারি কেন্দ্রীয় শিবমন্দির কমিটির সাবেক সাধারণ সম্পাদক প্রাণ গোপাল দাস (বিপ্লব), আওয়ামী লীগনেতা ফারুক চৌধুরী প্রমুখ। 
 

প্রধান অতিথি আরিফুল ইসলাম সিদ্দিকী বলেন, স্বাধীন বংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক রাজনীতি করতেন। সেই অসাম্প্রদায়িক রাজনীতির ছায়া রয়েছে আমাদের মেয়র তৌহিদুর রহমান মানিকের মধ্যে। যার জন্য তিনি শারদীয় দুর্গাপূজায় হিন্দু সম্প্রদায়ের মধ্যে শাড়ি-লুঙ্গি ধুতি চিনি নারিকেলসহ পূজার সামগ্রী বিতরণ করছে।
 

মেয়রকে মানবদরদী উল্লেখ করে তিনি বলেন, তার আমলে এই পৌরসভার যত উন্নয়নমূলক কাজ হয়েছে তা দৃশ্যমান। আপনাদের সহযোগিতায় আগামী দিনে তাঁর নেতৃত্বেই আধুনিক পৌরসভা গড়ে ওঠবে।  
 

শিবগঞ্জ থানার ওসি এসএম বদিউজ্জামান বলেন, আমি নতুন এসেছি। আমার জানা মতে, মেয়র মহোদয় ব্যক্তিগত উদ্যোগে গত চারটি দুর্গাপূজায় অসহায় পরিবারদের সঙ্গে আনন্দে সামিল হয়েছেন এটি খুব ভাল কথা। এই ব্যতিক্রম উদ্যোগটি এর আগে অন্য কোথায় দেখিনি। মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমি মেয়র মহোদয়কে ধন্যবাদ জানাচ্ছি।    
 

সভাপতির বক্তব্যে পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। সনাতন ধর্মাবলম্বীদের এই আনন্দ সবার সঙ্গে ভাগাভাগি করে নেয়ার জন্য এ আয়োজন। গরীব-দুখিরা যাতে পূজার সময় নতুন বস্ত্র পরিধান থেকে বঞ্চিত না হয় এজন্য আমাদের এই আয়োজন। তিনি বলেন, মেয়র নির্বাচিত হবার পর থেকেই সীমিত সম্পদের মধ্যেও সাধ্যমত চেস্টা করছি আপনাদের পাশে দাঁড়ানোর জন্য। 

মন্তব্য