| প্রচ্ছদ

বগুড়ায় মদপান করে পূজা মন্ডপের স্বেচ্ছাসেবককর্মীদের মারধর

আমিনুল ইসলাম শ্রাবণ
পঠিত হয়েছে বার। প্রকাশ: ২৬ অক্টোবর ২০২০ ২১:২২:৫৩ ।

বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নে যমুনা পাড়ের বানিয়াজান বারোয়ারি মন্দির এলাকায় দূর্গ পুজা মন্ডপের স্বেচ্ছাসবককর্মীদের মারধর করেছে বহিরাগত মাদকাসক্ত যুবকেরা।  

এ ঘটনায় সোমবার বিকেলে ওই মন্দির কামিটির সভাপতি জিতেন্দ্রনাথ বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। ওই অভিযোগে একই এলাকার শিমুলবাড়ি গ্রামের হায়দার আকন্দের ছেলে সবুজ মিয়া (২২), আব্দুল মজিদের ছেলে নাজমুল (২৪) ও আব্দুল হামিদের ছেলে মুনজু মিয়ার (২০) নাম উল্লেখ সহ অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করা হয়েছে। রবিবার রাত ৯টার দিকে বানিয়াজান বারোয়ারি দূর্গা মন্দির এলাকায় এ ঘটনা ঘটে।  

জানা গেছে, গত ২৪ অক্টোবর বানিয়াজান গ্রামের সাগর ও শ্যামল মদপান করে বানিয়াজান মন্দির প্রাঙ্গনে শিমুলবাড়ি গ্রামের সোহেল রানাকে মারধর করে। এ ঘটনার জের ধরে ২৫ অক্টোবর রাত ৯টার দিকে সোহেল ও তার বন্ধু সবুজ, নাজমুল , মুনজু মদপান করে বানিয়াজান মন্দির এলাকায় সাগর ও শ্যামলকে খুঁজতে থাকেন। এক পর্যায়ে উভয় পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বাধা দিতে গেলে মাদকাসক্ত সোহেল, সবুজ ও মুনজু পুজা মন্ডপের স্বেচ্ছাসেবককর্মীদের উপর হামলা চালিয়ে মারধর ও দূর্গা পুজার প্রতীমা ভাংচুরের চেষ্টা করে। তখন গ্রামিবাসির ধাওয়া খেয়ে তারা পালিয়ে গেছে। 

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরির্দশন করা হয়েছে। পূজা মন্ডপে হামলার কোন ঘটনা ঘটেনি। তবে মন্দির এলাকায় বহিরাগত দুপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য