| প্রচ্ছদ

দুই মামলায় হাজী সেলিমের ছেলের এক বছরের কারাদণ্ড

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে বার। প্রকাশ: ২৬ অক্টোবর ২০২০ ২২:২৪:৫৩ ।

মাদকসহ পৃথক দুই মামলায় ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমের এক বছরের কারাদণ্ড।

মদপানসহ দু'টি অভিযোগে হাজী সেলিমের ছেলে এবং ঢাকা দক্ষিণ সিটির ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিমকে ছয় মাস করে এক বছরের কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া তার দেহরক্ষী জাহিদকেও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। অবৈধ অস্ত্র ও মাদক রাখার দায়ে দু'জনের বিরুদ্ধেই নিয়মিত মামলা করা হবে। রাজধানীর পুরান ঢাকায় তল্লাশি অভিযান শেষে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত এ কারাদণ্ডাদেশ দেন বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক আশিক বিল্লাহ।

এছাড়াও হাজী সেলিমের বাসা থেকে উদ্ধার করা ওয়াকিটকির মাধ্যমে চাঁদাবাজি ও এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড নিয়ন্ত্রণ করতেন ইরফান সেলিম। র‌্যাবের পক্ষ থেকে আরও জানানো হয়, হাজী সেলিমের বাসায় একটি টর্চার সেলের সন্ধান পাওয়া গেছে।

 

এর আগে, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে তল্লাশি অভিযান চালায় র‌্যাব সদস্যরা। অভিযানে হাজী সেলিম ও ইরফান সেলিমের বাসা থেকে একটি অবৈধ পিস্তল, এয়ারগান, বিদেশি মদ, বিয়ার, ৩৮টি ওয়াকিটকি, ৫টি রেডিও ফ্রিকোয়েন্সি মেশিন, নিরাপত্তার কাজে ব্যবহৃত বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস এবং পুলিশের ব্যবহৃত হ্যান্ডকাফ উদ্ধার করা হয়।

 

গতকাল (২৫ অক্টোবর) রাতে নৌ বাহিনীর এক কর্মকর্তাকে মারধর করেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম ও তার সহযোগীরা। পরে সোমবার তার পুরান ঢাকার বাসায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে ইরফান সেলিম ও তার দেহরক্ষী জাহিদকে গ্রেপ্তার করে র‌্যাব। এর আগে, ইরফানের গাড়িটি জব্দ করা হয় এবং চালককে আটক করা হয়।

 

প্রসঙ্গত, গতকাল রবিবার রাজধানীর কলাবাগান বাসস্ট্যান্ড এলাকায় ইরফানের গাড়ি মোটরসাইকেলে থাকা নৌ বাহিনীর কর্মকর্তা লে. ওয়াসিম আহমেদ খান ও তার স্ত্রীকে ধাক্কা দেয়। ধাক্কা সামলে ওয়াসিম গিয়ে গাড়িটির সামনে দাঁড়ালে তাকে মারধর করেন ইরফান সেলিম ও তার সহযোগিরা। পরে, রাতেই ধানমণ্ডি থানায় জিডি করেন ভুক্তভোগী। আর সকালে ইরফানসহ ৫ জনের বিরুদ্ধে ধানমন্ডি থানায় 'মারধর ও হত্যাচেষ্টা' মামলা করেন নৌ বাহিনীর ওই কর্মকর্তা।

মন্তব্য