| প্রচ্ছদ

গার্মেন্টসে কাজ করছেন শবনম ফারিয়া!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৪ বার

গল্পের প্রয়োজনে নানা ধরনের চরিত্রে অভিনয় করতে হয় অভিনয় শিল্পীদের। রিকশা চালক থেকে পাইলট, ভিখারি-থেকে কোটিপতি, মেথর, কাজের বুয়া, গার্মেন্সকর্মী আরও কত চরিত্র! এই সব চরিত্র নিজের মধ্যে ধারণ করেই একজন মানুষ হয়ে উঠেন সত্যিকারের অভিনেতা। হাততালি পান দর্শকদের। মৃত্যুর পরও সবার মাঝে বেঁচে থাকেন নিজের অভিনয়ের জন্য। 

গার্মেন্টসে কাজ করছেন শবনম ফারিয়া

 

সম্প্রতি ‘নাকফুল’ নামের একটি নাটকে গার্মেন্টসকন্যা চরিত্রে অভিনয় করলেন টিভি নাটকের পরিচিত মুখ শবনম ফারিয়া। তার স্বামীর ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা সজল। একজন ট্যাক্সিক্যাব চালকের ভূমিকায় অভিনয় করেছেন তিনি। শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন স্বপন বিশ্বাস।

নাটকের একটি দৃশ্যে সজল

 

নাটকটিতে গল্পে দেখা যাবে, একদিন সজল তার ট্যাক্সিতে করে  ফারিয়াকে নিয়ে ঘুরতে বের হয়। শপিংমলে এক জুয়েলারির দোকানে গিয়ে ফারিয়া একটা স্বর্ণের নাকফুল পছন্দ করে। এটা কেনার মতো টাকা সজলের কাছে নেই। ফারিয়া তার জমানো টাকার মাটির ব্যাংক ভেঙে তার হাতে টাকা তুলে দেয়। কিন্তু পরদিন নাকফুল না কিনে সজল ফিরে আসে রক্ত মাখা শার্ট পড়ে। সেই রক্তাক্ত শার্টের পেছনের গল্পের রহস্য ভেদ করতে গিয়ে সজলের সাথে শুরু হয় ফারিয়ার সংঘাত।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সজল বলেন, ‘এই নাটকের গল্পই মূল আকর্ষণ। এমন গল্পে কাজ করে তৃপ্তি পাওয়া যায়। আশা করি দর্শকরাও তৃপ্ত হবেন। অন্যদিকে শবনম ফারিয়া বলেন, নাটকটির গল্প সত্যিই দারুন। আশা করি নতুন বছরে দর্শকদের একটি ভালো গল্পের নাটক উপহার দিচ্ছি।’

শিগগিরই নাটকটি কোন একটি চ্যানেলে প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা। 

মন্তব্য