| প্রচ্ছদ

পেরেরা ঝড়ের পরও হার শ্রীলংকার

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৯৫ বার। প্রকাশ: ০৮ জানুয়ারী ২০১৯ । আপডেট: ০৮ জানুয়ারী ২০১৯ ।

মাঠে প্রতি ম্যাচেই লংকান বোলারদের মেরে তছনছ করছেন নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা। কোন ম্যাচেই তিনশ'র নিচে রান নেই তাদের। বরং চারশ' ছুঁই ছুঁই রানের লক্ষ্য নিয়ে মাঠে নামছে তারা। জবাবে শ্রীলংকা ভালো শুরু করছে। কিংবা থিসারা পেরেরা দাঁড়িয়ে যাচ্ছেন কিন্তু অন্যরা দলের শত্রুতে পরিণত হয়ে ম্যাচ হারাচ্ছেন।

নেলসনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে যেমন হলো, প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড তুললো ৩৬৪ রান। দলের হয়ে রস টেলর ১৩৭ এবং হেনরি নিকোলাস খেলেন ১২৪ রানের দুর্দান্ত এক ইনিংস। এছাড়া কেন উইলিয়ামসন ফিফটি করে আউট হন। জবাবে ১৭.১ ওভারে শ্রীলংকা ৪ উইকেটে ১১৭ রান তুলে বড় হারের শঙ্কায় পড়ে যায়। হারেও বড় ব্যবধানে।

কিন্তু এ ম্যাচেও দেখো গেছে থিসারা পেরেরা ঝড়। আগের ম্যাচে ১৪০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেও পরাজিত দলে ছিলেন তিনি। দলের আর একজন দাঁড়িয়ে গেলেই হয়তো ম্যাচটা বের করে ছাড়তেন। কিন্তু পারেননি। সিরিজের শেষ ম্যাচেও ঘটল তেমন ঘটনা। থিসারা পেরেরা ৬৩ বলে খেলেন ৮০ রানের দারুণ এক ইনিংস।

কিন্তু তার দল হেরেছে ১১৫ রানের বড় ব্যবধানে। দলের রান যখন ২৪৪ তখন ষষ্ঠ উইকেট হিসেবে আউট হয়ে ফেরেন থিসারা। এরপর শ্রীলংকা গুটিয়ে গেল ২৪৯ রানে। এর মধ্যে পরের চার ব্যাটসম্যান আউট হয়েছে কোন রান না করেই। দলের ২৪৯ রানে সপ্তম উইকেট হিসেবে সাজঘরে ফেরেন চামিরা। পরে ওই রানেই একে একে আউট হন দাশুন গুনাথিলাকা, লাসিথ মালিঙ্গা এবং নুয়ান প্রদীপ।

 

মন্তব্য