| প্রচ্ছদ

বিপিএলে ফেরা হচ্ছে না স্মিথের

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮১ বার

প্রথমবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলতে আসেন স্টিভ স্মিথ। দুই ম্যাচ খেলে দেশে ফিরে যান আন্তর্জাতিক নিষেধাজ্ঞার খড়গে থাকা অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভ স্মিথ। কনুইয়ের চোটে ভুগছেন তিনি। দেশে ফিরে এমআরআই করানোর পর আবার বিপিএলে খেলতেও চেয়েছিলেন স্মিথ। কিন্তু তার আর এবারের আসরের ফেরা হবে না। কারণ চোটটা গুরুতর।

স্মিথের কনুইয়ের লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। অস্ত্রোপচার করাতে হবে তার। আগামী ১৫ জানুয়ারি ঠিক করা হয়েছে তার অস্ত্রোপচারের তারিখ। কিন্তু ওই চোট থেকে ফিরে উঠতে তার লাগবে বেশ কিছু সময়। সংবাদ মাধ্যমের দেওয়া খবর অনুযায়ী, অন্তত ছয় সপ্তাহ বা দেড় মাস লাগতে পারে তার সুস্থ হয়ে উঠতে। এরপরে পুর্নবাসন পক্রিয়া।

আর তাই বিপিএলে ফেরার সম্ভবনা তার আর নেই। এরই মধ্যে বিপিএলে ঢাকার প্রথম পর্বের খেলা শেষের দিকে। আগামীকালের ম্যাচের পর বিপিএল যাবে সিলেটে। বিপিএলের ফাইনাল ম্যাচ মাঠে গড়াবে ৮ ফেব্রুয়ারি। আর স্মিথের সেরে উঠতে লেগে যাবে ফেব্রুয়ারির শেষ অবধি।

এছাড়া স্মিথের জন্য চিন্তার তার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়েও। মার্চে স্মিথের নিষেধাজ্ঞা শেষ হবে। কিন্তু এরপরই তিনি জাতীয় দলে খেলার সুযোগ পাবেন না। তার জন্য তাকে করতে হবে পারফর্ম। আর স্মিথের সামনে সেই পারফরম্যান্স দেখানের সুযোগ ছিল তিনটি। একটি বিপিএল। অন্যটি পাকিস্তান সুপার লিগ। আর সবচেয়ে বড় সুযোগ ছিল গেলবার খেলতে না পারা আইপিএলে আবার ভালো করা। কিন্তু ২৩ মার্চ শুরু হওয়া আইপিএলে তিনি খেলতে পারবেন কিনা তা নিয়েও আছে সংশয়।

মন্তব্য