| প্রচ্ছদ

শিক্ষার মান উন্নয়নে পিটিআইয়ের সঙ্গে টিএমএসএস মতবিনিময় সভা

পুণ্ড্রকথা রিপোর্ট
পঠিত হয়েছে ১৫৩ বার। প্রকাশ: ১২ জানুয়ারী ২০১৯ । আপডেট: ১২ জানুয়ারী ২০১৯ ।

বগুড়ায় শিক্ষার মান উন্নয়নে প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট (পিটিআই) ও টিএমএসসের মধ্যে এক মতবিনিময় সভা শনিবার অনুষ্ঠিত হয়েছে। হোটেল মম ইনে টিএমএসএস শিক্ষা ডোমেইন আয়োজিত ওই মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স এ্যান্ড টেকনোলজির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম  আজাদ-উদ-দৌলা প্রধান। 
টিএমএসএস এর উপ-নির্বাহী পরিচালক-২ ডাঃ মোঃ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট (পিটিআই) বগুড়ার সুপারিনটেনডেন্ট মোঃ মুজাহিদুল ইসলাম, টিএমএসএস এর নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম,টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের নির্বাহী উপদেষ্টা অধ্যাপক ডাঃ মওদুদ হোসেন আলমগীর পাভেল প্রমূখ। মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন টিএমএসএস শিক্ষা ডোমেইনের পরামর্শক আলহাজ্ব মোঃ খোরশেদ আলম। এ ছাড়া আরও বক্তব্য রাখেন টিএমএসএস‘র আজীবন সদস্য মোহাম্মদ আনোয়ারুল ইসলাম বাচ্চু, পরিচালনা পর্ষদের কোষাধ্যক্ষ ও টিএমএসএস পাবলিক স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান আয়শা বেগম, সদস্য হেফাজত আরা মিরা, পরামর্শক মোঃ নাজমুল হক, প্রোগ্রাম সেক্টরের প্রধান ও পরিচালক মোঃ জাকির হোসেন, পরিচালক শাহ্জাদী বেগম, পরিচালক মোঃ সোহরাব আলী খান।
সভায় পু-্র ইউনিভার্সিটির ভিসি বলেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর,তারা শিক্ষার্থীদের পাঠদান করে শিক্ষিত জাতি গঠনে সহযোগীতা করে। সরকারি ও বেসরকারি ভাবে শিক্ষকদের প্রশিক্ষণ প্রদানের জন্য এখন অনেক ভাল ভাল প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে।এসব প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ গ্রহনের মাধ্যমে শিক্ষার্থীদের আরও ভালভাবে পাঠদান করার জন্য নিজেদের তৈরী করতে হবে। দেশ গড়ার কাজে শিক্ষকরা সবচেয়ে বেশী অবদান রাখতে পারে। শিক্ষার মান উন্নয়নে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।
মত বিনিময় সভায় পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট, প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীরা টিএমএসএস এর কার্যক্রম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং টিএমএসএস সঙ্গে শিক্ষা বিস্তারে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

মন্তব্য