| প্রচ্ছদ

বিক্ষোভের জেরে কলকাতায় বন্ধ 'দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮৯ বার। প্রকাশ: ১২ জানুয়ারী ২০১৯ । আপডেট: ১২ জানুয়ারী ২০১৯ ।

মুক্তির আগেই শুরু হয়েছিল বির্তক। এবার কলকাতায় যুব কংগ্রেসের বিক্ষোভে মুক্তিই পেল না বলিউডের এই মুহূর্তের আলোচিত ছবি ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’।

শুক্রবার কলকাতার হিন্দ সিনেমা হলে সকাল সাড়ে এগারোটায় ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু হলের সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন যুব কংগ্রেস কর্মীরা। বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন তারা। পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দিলেও ১৫ মিনিট পরেই বন্ধ করে দেওয়া হয় সিনেমা।

হল কর্তৃপক্ষ জানায়, প্রথম শোতে ৮২ জন দর্শক ঢুকেছিলেন সিনেমাটি দেখতে। তাদের টিকিটের টাকাও ফেরত দেওয়া হয়েছে। কর্তৃপক্ষের দাবি, নিরাপত্তার কারণেই সিনেমাটির শো বন্ধ করে দেওয়া হয়েছে।

২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত ভারতের প্রধানমন্ত্রী ছিলেন মনমোহন সিং। মনমোহন সিংহের এই সময়কালের উপর ভিত্তি করে তৈরি হয়েছে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। ২০০৪ থেকে ২০০৮ পর্যন্ত তৎকালীন প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা ছিলেন সঞ্জয় বারু। তার লেখা এই বই অবলম্বনে তৈরি হয়েছে সিনেমাটি।

ছবির ট্রেলার প্রকাশের পর থেকে দেশ জুড়ে রাজনৈতিক উত্তেজনা ছড়ায়। কংগ্রেসের অভিযোগ, লোকসভা নির্বাচনের আগে এই সিনেমা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। দেখানো হয়েছে, কিভাবে মনমোহন সিং-কে নিয়ন্ত্রণ করতো গান্ধী পরিবার। এই সিনেমা তাদের দলের বিরুদ্ধে বিজেপির অপপ্রচার। খবর সমকাল অনলাইন

মন্তব্য