| প্রচ্ছদ

ওপেনে নেমে শূন্য করলেন মাশরাফি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮৩ বার

হুট করে এবারের বিপিএলে টপ অর্ডার ব্যাটসম্যান হয়ে গেছেন মেহেদি মিরাজ। খুলনার বিপক্ষে ছোট রানের লক্ষ্য পেয়ে তিনে ব্যাটিংয়ে নেমে টি-২০ ক্যারিয়ারের প্রথম ফিফটি করেন মিরাজ। পরের ম্যাচে মিরাজ নেমে পড়েন ওপেনিংয়ে। কুমিল্লার বিপক্ষে ওই ম্যাচেই ভালো করেন তিনি। কিন্তু রংপুরের বিপক্ষে ওপেন করতে নেমে গোল্ডেন ডাক মারেন স্পিন অলরাউন্ডার মেহেদি মিরাজ।

মাশরাফি তাকে আউট করে হয়তো মনে মনে বলেছেন, বারে বারে ঘুঘু তুমি খেয়ে যাও ধান। মিরাজরা এ ম্যাচে শুরুতে ব্যাট করে খুব একটা সুবিধা করতে পারেননি। তাদের ইনিংস থামে ৮ উইকেটে ১৩৫ রানে।

অবাক করেন এরপর মাশরাফি। স্বল্প ওই রান তাড়া করতে নেমে ওপেনে নেমে পড়েন রংপুর অধিনায়ক। মেহেদি মারুফ এ ম্যাচের দলে নেই। তিনি তাই গেইলের ওপেনিং সঙ্গী নন। ওপেনে নামানো হয়নি রাইলি রুশো কিংবা মিঠুনকেও। নেমে পড়লেন মাশরাফি। যেন মিরাজ যে কাজটা করতে চেয়ে পারেননি সেটা করে দেখাতে চান মাশরাফি। হতে পারে গেইলের সঙ্গে ওপেনে নামার শখ মেটাতে নামেন মাশরাফি। ওয়েস্ট ইন্ডিজের এই বিস্ফোরণের সঙ্গে ব্যাট করারও তো স্বপ্নের মতো ব্যাপার। অল্প রানের লক্ষ্য পেয়ে প্রতিপক্ষকে উড়িয়ে দেবো এমন খুশির ঠেকায়ও হতে পারে। খবর সমকাল অনলাইন

তবে ওপেন করতে নেমে সুবিধা করতে পারেননি মাশরাফি। মাত্র দুই বল খেলে ডাক মেরে সাজঘরে ফেরেন তিনি। বিপিএলে রংপুর রাইডার্স ভক্তরা হয়তো ভেবেছিলেন ওপেনে নামা মাশরাফির চার-ছক্কা দেখা যাবে মাঠে। পাওয়ার প্লেতে মাশরাফি খেলবেন ভয়হীন সব শট। কিন্তু তার আগেই রাব্বির বলে জাকির হোসেনকে ক্যাচ দিয়ে ফেরেন মাশরাফি। তিনি ফিরে যাওয়ার পর ছোট এক ঝড় তুলে ফেরেন গেইলও। রংপুর ৩১ রানে হারায় দুই উইকেট।

মন্তব্য