| প্রচ্ছদ

নওগাঁয় করোনায় আরও ২ জনের মৃত্যু; বাড়ছে আক্রান্তের সংখ্যা

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে বার। প্রকাশ: ২১ নভেম্বর ২০২০ ১৭:৪৮:৩৫ ।

নওগাঁয় গত ২৪ ঘন্টায় আবু নাসের খাঁন(৬০) ও রুজিনা খাতুন(৫০) নামে আরো ২ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত দুই জনেই নওগাঁ শহরের বাসিন্দা বলে জানা গেছে। মৃতদের মধ্যে রুজিনা খাতুন নওগাঁর শহরের পার-নওগাঁ মহল্লায় ও আবু নাসের শহরের মৃধাপাড়া মহল্লার বাসিন্দা। এনিয়ে জেলায় এপর্যন্ত ২৪ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন। শনিবার দুপুরে ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর ই মোর্শেদ এই তথ্য নিশ্চিত করেন। 
 

এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় আরো ৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৪ জন এবং নিয়ামতপুর উপজেলার ২ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩শ ৮৬ জন। 
 

এ সময় নতন করে মাত্র ১ ব্যক্তিকে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে। এ নিয়ে জেলায় সর্বমোট কোয়ারেনটাইনে নেয়া ব্যক্তির সংখ্যা ১৬ হাজার ৭শ ৫৪ জন। এ সময় কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১ জনকে। সর্বমোট ছাড়পত্র দেয়া হয়েছে ১৬ হাজার ৪শ ৫৪ জনকে। বর্তমানে কোয়ারেনটাইনে রয়েছেন ৩শ জন।
 

ডেপুটি সিভিল সার্জন জানান মৃত ব্যাক্তিদের মধ্যে রুজিনা খাতুনের হৃদরোগ ও ডায়াবেটিস ছিল। তিনি বগুড়ার টিএমএমএস মেডিক্যালে করোনা পরীক্ষা করলে তার ফলাফল পজেটিভ আসে। তাকে ১৯ নভেম্বও রাজশাহী মেডিক্যালে ভর্তি করে  পরিবারের লোকজন। ২০ নভেম্বর রাতে তিনি মারা যান। একইভাবে আবু নাসের খানের হৃদরোগে আক্রান্ত ছিলেন। তিনিও বগুড়ার টিএমএমএস থেকে করোনা পরীক্ষার পর পজেটিভ আসলে তাকে রামেক হাসপাতালে ভর্তি করে পরিবারের লোকজন। তিনিও ২০ নভেম্বর রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
 

এদিকে গত ১ সপ্তাহ থেকে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে মন্তব্য করে তিনি বলেন সরকারি ঘোষনা অনুযায়ী করোনা প্রতিরোধে মুখে মাস্ক ও বার বার সাবান দিয়ে হাত ধোঁয়া কমৃসুচি পালন না কররে করোনা আক্রান্তের সংখ্যা আরো বাড়বে বলে তিনি আশঙকা প্রকাশ করেন।
 

মন্তব্য