| প্রচ্ছদ

১৮ কোটি টাকার জাল স্ট্যাম্প ও ডাকটিকিটসহ গ্রেপ্তার ৪

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে বার। প্রকাশ: ২১ নভেম্বর ২০২০ ১৮:২৯:৫০ ।

রাজধানীতে অভিযান চালিয়ে ১৮ কোটি টাকা মূল্যমানের জাল স্ট্যাম্প, ডাকটিকিট ও কোর্ট ফিসহ চারজনকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।খবর সমকাল অনলাইন

শুক্রবার পল্টন ও আশুলিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে গোয়েন্দা রমনা বিভাগের রমনা জোনাল টিম। খবর বাসসের

গ্রেপ্তার চারজন হলেন- মো. আশরাফুজ্জামান ওরফে আকাশ (৪৫), মো. মোরসালিন সরদার সোহেল (৩০), মো. রনি শেখ (২৫) ও মো. আব্দুল আজিজ (২৩)।

তাদের কাছ থেকে জাল স্ট্যাম্প প্রস্তুতের জন্য ব্যবহৃত ১টি কম্পিউটার, ১টি প্রিন্টার, ২টি বড় ইলেকট্রিক সেলাই মেশিন, ১টি লোহার সেলাই মেশিন উদ্ধার করা হয়।

শনিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) একে এম হাফিজ এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, গ্রেপ্তার চারজন দীর্ঘদিন যাবৎ জাল স্ট্যাম্প তৈরি করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতো। পলাতক অভিযুক্ত মনির মোল্লা ও সাকিবসহ অজ্ঞাতনামা কয়েকজন ব্যক্তির সহায়তা নিয়ে তারা এই কাজ করে আসছিল। প্রতি পাতা জাল স্ট্যাম্প তৈরিতে ১৫ থেকে ১৬ টাকা খরচ হয় এবং ২৫ থেকে ৩০ টাকায় তারা ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করতো।

জাল স্ট্যাম্পগুলো উদ্ধার না হলে সারাদেশে ছড়িয়ে পড়তে পারতো উল্লেখ করে হাফিজ আক্তার বলেন, সাধারণ স্ট্যাম্পগুলোর মধ্যে তারা জাল স্ট্যাম্প বিভিন্ন ক্ষেত্রে ঢুকিয়ে ব্যবহার করতো। এতে করে সরকার বড় অংকের রাজস্ব হারাতো। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে পল্টন মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য