| প্রচ্ছদ

অধ্যক্ষ সারোয়ার সাঈদীর জানাজায় লাখো মানুষ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে বার। প্রকাশ: ২১ নভেম্বর ২০২০ ১৮:৪৮:৫২ ।

লাখো মানুষের অংশগ্রহণে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার আড়াইবাড়ি আলিয়া মাদরাসার অধ্যক্ষ গোলাম সারোয়ার সাঈদীর জানাজা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ নভেম্বর) বাদ আসর আড়াইবাড়ি আলিয়া মাদরাসা সংলগ্ন মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন গোলাম সারোয়ার সাঈদীর বড় ছেলে গোলাম সোবহান সাঈদী। খবর বাংলাদেশ প্রতিদিন অনলাইন।

জানাজা শেষে দরবার শরীফ মসজিদ সংলগ্ন পিতা ও দাদার কবরের পাশে তাকে দাফন করা হয়।

এর আগে দুপুর সাড়ে ১২টায় মরহুমের লাশ ঢাকা থেকে কসবা আড়াইবাড়ী পৌঁছে। এসময় লাশবাহী গাড়ি মরহুমের প্রিয় ক্যাম্পাস মাদরাসা মাঠে রাখা হয়। প্রিয় আল্লামাকে এক নজর দেখতে ভিড় জমায় হাজার হাজার ভক্ত ও মুসল্লীরা। এসময় শোকাহত তাওহীদী জনতার আল্লাহু আকবর ধ্বনি ও কান্নায় এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।

বাদ আসর জানাজা হলেও যোহরের আগে থেকেই কানায় কানায় ভরে যায় মাদরাসা ময়দান। মাঠে জায়গা সংকুলান না হওয়ায় মসজিদ, পার্শবতী ফসলের মাঠ, মাদরাসার প্রতিটি কক্ষ, ছাদ ও রাস্তাঘাটসহ বিভিন্ন জায়গায় দাঁড়িয়ে মানুষ জানাজায় অংশ নেন। 

জানাজায় ইমামতি করেন মরহুমের বড় ছেলে হাফেজ হাফেজ মাওলানা আব্দুস সোবহান। জানাজাপূর্ব বক্তব্য রাখেন সোনাকান্দার পীর মাওলানা মাহমুদুল হাসান, নাগাইশের পীর মাওলানা মোস্তাক ফয়েজী, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. রাশেদুল কাউছার জীবন ও কসবা পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল প্রমুখ। 

এদিকে তার আকষ্মিক মৃত্যুতে (ব্রাহ্মণবাড়িয়া-৪) কসবা-আখাউড়ার সংসদ সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। গোলাম সারোয়ার সাঈদী এদেশের প্রখ্যাত বুজুর্গানে আলেমে দ্বীন সৈয়দ আজগর আহাম্মদের দৌহিত্র ও মাওলানা গোলাম হাক্কানী পীর সাহেবের ছেলে। 

মন্তব্য