| প্রচ্ছদ

‘তারেক রহমানের মেয়ে টিউলিপের পক্ষে কাজ করে’

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে বার। প্রকাশ: ২১ নভেম্বর ২০২০ ১৮:৫৬:২০ ।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে দেশে এসে বিএনপিতে যোগ দেয়ার পরামর্শ দিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘স্কাইপেতে দল পরিচালনা বাদ দিয়ে তার উচিত এখানে যারা দল চালাচ্ছে তাদের ওপর দায়িত্ব দেয়া।’খবর কালের কন্ঠ অনলাইন

তিনি বলেন, জাইমা ব্যারিস্টার হয়েছে। এখন যদি সে দেশে এসে বিএনপির কর্মী হয়ে কাজ শুরু করে তাহলে দলের জন্য ভালো হবে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন, আমি মনে করি জাইমার রাজনৈতিক বিচক্ষণতা ও দূরদর্শিতা রয়েছে। যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত টিউলিপ সিদ্দিকীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়েছে জাইমা।

খালেদা জিয়ার জামিনের বিষয়ে এক সময় আশাবাদী হলেও এখন ডা. জাফরুল্লাহ মনে করেন তিনি ভুল বুঝেছিলেন। ডা. জাফরুল্লাহ বলেন, আমি ন্যায়নীতির পক্ষের মানুষ। তার যে অপরাধের কথা বলা হচ্ছে সেজন্য জামিন হতে পারে তা দেশের বিজ্ঞ আইনজীবীরাও বলছেন। অথচ তার জামিন হয়নি। মানবিক দিক বিবেচনা করেও তার জামিন হতে পারে। আর মানবিক দিক বিবেচনা করে অনেক খুনের আসামিরও জামিন হয়েছে। সেখানে তার বিরুদ্ধে যে অভিযোগ সেটির এখনও চূড়ান্ত রায় হয়নি। আত্মসাতের যে টাকার কথা বলা হচ্ছে তা তিনি খরচ করেননি। সেই টাকা এখন বেড়ে ৭ থেকে ৮ কোটি টাকা হয়ে গেছে।

ডা. জাফরুল্লাহ আরও বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডে একজন মনোরোগ বিশেষজ্ঞ ও ফিজিওথেরাপিস্ট থাকা উচিত ছিল। কিন্তু সেটা করা হয়নি। তার প্রধান রোগটিই হচ্ছে মানসিক অবসাদ। অথচ সে টিমে মনোরোগ বিশেষজ্ঞ ছিল না। তাই ওই মেডিকেল রিপোর্ট অসম্পূর্ণ। যে কমিটি করা হয়েছে আমার কাছে মনে হয়েছে তা অসম্পূর্ণ। কারণ সেখানে মনোরোগবিদ বা মনোবিজ্ঞানের কোনো লোককে রাখা হয় নাই। স্নায়ুজনিত রোগ কিন্তু মনোবিজ্ঞানের রোগ না। সেটা রাখা হয় নাই।

মন্তব্য