| প্রচ্ছদ

১৪ রানে অলআউট হয়ে বিশ্ব রেকর্ড

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭২ বার

ক্রিকেটের বিশ্বায়ন, আধুনিকায়ন ও উন্নতির এই সময়েও কোনো দলের ১৪ রানে অলআউট হয়ে যাওয়া ক্রিকেট বিশ্বে বেশ বিস্ময় জাগিয়েছে। টি-টোয়েন্টি ফরম্যাটে মাত্র ১৪ রানে অলআউট হয়ে বিশ্ব রেকর্ডও গড়েছে চীন।

আইসিসির বিশ্বব্যাপী ক্রিকেট ছড়িয়ে দেওয়ার পরিকল্পনাতেই চীনেও ছড়িয়ে পড়েছে ক্রিকেট। কিন্তু সেখানে উন্নতির ছোঁয়া এখনও পৌঁছায়নি। রোববার (১৩ জানুয়ারি) ব্যাংককে এক টি-টোয়েন্টি টুর্নামেন্টে মাত্র ১৪ রানে অলআউট হয়েছে চীনের জাতীয় নারী দল। টি-টোয়েন্টি ম্যাচে কোনো পুরুষ কিংবা নারী দলের সবচেয়ে কম রানে অলআউট হওয়ার বিশ্বরেকর্ড এটি।

প্রথমে বল করা চীনের বোলিং দুর্বলতাকে কাজে লাগিয়ে ২০ ওভারে ৩ উইকেটে ২০৩ রানের পাহাড় গড়ে সংযুক্ত আরব আমিরাত। জবাবে মাত্র আধা ঘন্টার মধ্যেই অলআউট হয়ে যায় চীন দল। সর্বসাকুল্যে ১০ ওভার ব্যাট করতে পারে তারা। আর এই সময়ের মধ্যে সংগ্রহ করে মাত্র ১৪ রান। দলের অধিনায়ক হিন লিলি দলীয় সর্বোচ্চ চার রান করেন।

তবে এমন ঘটনা এবারই প্রথম ঘটায়নি দলটি। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে মাত্র ১১ বল খেলে ২৬ রানে অলআউট হয়ে যায় চীনের পুরুষ দলও। কিন্তু নারীদের এই স্কোর বিশ্ব রেকর্ডই গড়ে ফেললো।

মন্তব্য