| প্রচ্ছদ

ডুবে যাওয়া ট্রলার উদ্ধারে অভিযান শুরু একদিন পর, নিখোঁজ ২০

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১৭৩ বার। প্রকাশ: ১৬ জানুয়ারী ২০১৯ । আপডেট: ১৬ জানুয়ারী ২০১৯ ।

মুন্সীগঞ্জের মেঘনা নদীতে তেলবাহী ট্যাংকারের ধাক্কায় মাটিবোঝাই ট্রলার ডুবিতে অন্তত ২০ শ্রমিক নিখোঁজ হয়েছে। এ সময় ১৪ শ্রমিক সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়। মঙ্গলবার ভোরে এ ট্রলার ডুবির ঘটনা ঘটলেও বুধবার সকাল থেকে স্বজনরা মেঘনার তীরে ভিড় জমানোর পর পুলিশ ও প্রশাসন উদ্ধার কাজ শুরু করে। 

মুন্সীগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশফাকউজ্জামান জানান, বুধবার বিকেল পর্যন্ত ডুবে যাওয়া ট্রলার শনাক্ত করা যায়নি। তবে নদীতে বিআইডব্লিউটিএ, নৌ-পুলিশ, জেলা পুলিশ এবং ফায়ার সার্ভিসের টিম নিখোঁজ শ্রমিকদের উদ্ধার ও ডুবে যাওয়া ট্রলারটি শনাক্তে কাজ করে যাচ্ছে। 

নিখোঁজ ২০ শ্রমিকের মধ্যে ১৮ জনের পরিচয় মিলেছে। তারা হলেন- পাবনার ভাঙ্গুরিয়া উপজেলার খানমরিচ ইউপির মুন্ডুমালা গ্রামের গোলাই প্রামাণিকের ছেলে সোলেমান হোসেন, জব্বার ফকিরের ছেলে আলিফ হোসেন ও মোস্তফা ফকির, গোলবার হোসেনের ছেলে নাজমুল হোসেন, আব্দুল মজিদের ছেলে জাহিদ হোসেন, নূর ইসলামের ছেলে মানিক হোসেন, ছায়দার আলীর ছেলে তুহিন হোসেন, আলতাব হোসেনের ছেলে নাজমুল হোসেন, লয়ান ফকিরের ছেলে রফিকুল ইসলাম, দাসমরিচ গ্রামের মোশারফ হোসেনের ছেলে ওমর আলী ও মান্নাফ আলী, তাজিম মোল্লার ছেলে মোশারফ হোসেন, আয়ান প্রমাণিকের ছেলে ইসমাইল হোসেন, সমাজ আলীর ছেলে রুহুল আমিন, মাদারবাড়িয়া গ্রামের আজগর আলীর ছেলে আজাদ হোসেন, চণ্ডিপুর গ্রামের আমির খান ও আব্দুল লতিফের ছেলে হাচেন আলী এবং উল্লাপাড়া উপজেলার গজাইল গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে রহমত আলী।

এদিকে চরঝাপটা গ্রামের লোকজন জানান, ট্রলারডুবির স্থলটি মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জ জেলার সীমান্তবর্তী। তাই মঙ্গলবার সকালের এ ঘটনার খবর না জানায় প্রশাসন ঘটনার পরই উদ্ধারকাজ শুরু করতে পারেনি। এছাড়া ঘটনাস্থল সীমান্তবর্তী হওয়ায় জানার পরও উভয় জেলার পুলিশ প্রশাসন বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছে। তবে বুধবার সকাল থেকে নিখোঁজ শ্রমিকদের স্বজনরা নদীর তীরে ভীড় জমাতে শুরু করলে তারা উদ্ধারকাজে নামে।

ট্রলার থেকে সাঁতরে তীরে উঠতে পারা কয়েকজন শ্রমিক জানায়, ট্রলারটি কুমিল্লার দাউদকান্দি থেকে মাটিবোঝাই করে নারায়ণগঞ্জের ফতুল্লা যাচ্ছিল। মঙ্গলবার ভোর ৪টার দিকে মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জের সীমান্তবর্তী চরঝাপটা গ্রামসংলগ্ন মেঘনা নদীতে পৌঁছালে তেলবাহী একটি ট্যাংকারের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়।  খবর সমকাল অনলাইন

 

মন্তব্য