| প্রচ্ছদ

হেরেও কোয়ার্টারে রিয়াল

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮১ বার

হারের বৃত্ত থেকে পুরোপুরি বের হতে পারছে না রিয়াল মাদ্রিদ। এক ম্যাচে ছন্দে তো পরের খেলায় রংহীন। গেল সপ্তাহে প্রথম লেগে নিজেদের ডেরায় লেগানেসকে ৩-০ গোলে হারিয়েছিলেন স্প্যানিশ জায়ান্টরা। ফিরতি লেগে প্রতিপক্ষের দূর্গে ১-০ গোলে পরাজয় বরণ করলেন তারাই।

তবে কোপা ডেল রে’র কোয়ার্টার ফাইনালের টিকিট পেতে সমস্যা হয়নি তাদের। দুই লেগ মিলিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে স্প্যানিশ কাপের শেষ আটে উঠে গেছেন লস ব্লাঙ্কোরা।

এদিন রিয়ালের মূল একাদশে ছিলেন না তারকা খেলোয়াড়েরা। চোটে বাইরে থাকা গ্যারেথ বেল, করিম বেনজেমা, থিবো কোর্তোয়াসহ নিয়মিত একাদশের অনেককে ছাড়া খেলতে নামেন গ্যালাকটিকোরা। এর সদ্ব্যবহার করে লেগানেস। অপেক্ষাকৃত দুর্বল রিয়ালের রক্ষণে শুরু থেকে চাপ অব্যাহত রাখে দলটি। ৩০ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। ডি-বক্সে জটলার মধ্যে বল পেয়ে আলতো টোকায় জালে জড়িয়ে দলকে লিড এনে দেন মার্টিন ব্রেথওয়েট।

পিছিয়ে পড়ে গোল পরিশোধে মরিয়া হয়ে পড়ে রিয়াল। ঝটিকা অভিযান শুরু করে দলটি। প্রতিপক্ষ শিবিরে আক্রমণের ঢেউ তোলেন অতিথিরা। তবে শেষ পর্যন্ত গোলমুখ খুলতে পারেননি তারা। ফলে হার নিয়ে মাঠ ছাড়েন ১৯ বারের চ্যাম্পিয়নরা। আসছে শনিবার লা লিগায় ঘরের মাঠে সেভিয়ার মুখোমুখি হবেন সান্তিয়াগো সোলারির শিষ্যরা।

মন্তব্য