| প্রচ্ছদ

স্প্যানিশ কাপে থাকছে বার্সা, প্রতিপক্ষ সেভিয়া

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৮ বার

নিষিদ্ধ খেলোয়াড় মাঠে নামিয়ে কোপা দেল রে থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় ছিল বার্সেলোনা। তবে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন থেকে ‘সবুজ’ সংকেত আসায় প্রতিযোগিতাটির কোয়ার্টার ফাইনাল খেলতে কোনও বাধা নেই কাতালানদের। শুক্রবার শেষ আটের ড্র হয়েছে তাদের নিয়েই। যেখানে কঠিন প্রতিপক্ষের সামনে মেসিরা, সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি সেভিয়ার।

স্প্যানিশ কাপের ড্র’তে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুমে কঠিন সময় পার করা মাদ্রিদের ক্লাবটি শেষ আটে লড়বে আরেক কাতালান দল জিরোনার বিপক্ষে। ভ্যালেন্সিয়ার প্রতিপক্ষ গেতাফে। আর এস্পানিওল খেলবে রিয়াল বেতিসের বিপক্ষে।

শেষ ষোলোর লড়াইয়ে লেভান্তের মাঠ থেকে হেরে ফিরতে হয়েছিল বার্সেলোনাকে। ২-১ গোলে হারে ঘরের মাঠের ফিরতি লেগে জয় ছাড়া কোনও পথ খোলা ছিল না কাতালানদের জন্য। উসমান দেম্বেলের জোড়া গোলের সঙ্গে লিওনেল মেসির লক্ষ্যভেদে লেভান্তেকে ৩-০ গোলে হারিয়ে ৪-২ অগ্রগামিতায় তারা নিশ্চিত করে কোয়ার্টার ফাইনাল।

এরপরও তাদের শেষ আটে খেলা পড়ে যায় হুমকির মুখে। হেরে যাওয়া প্রথম লেগে নিষিদ্ধ খেলোয়াড় চুমিকে মাঠে নামিয়ে তৈরি হয় জটিলতা। ফিরতি লেগের পর লেভান্তে অফিসিয়ালি স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে অভিযোগ করলে ঝুলে যায় বার্সেলোনার ড্র অনুষ্ঠানে থাকার বিষয়টি। যদিও লেভান্তের অভিযোগ প্রত্যাখ্যান হয়, তাতে বার্সেলোনাকে নিয়েই হয়েছে কোয়ার্টার ফাইনালের ড্র।

শেষ আটে কঠিন প্রতিপক্ষের মুখোমুখি বার্সেলোনা। তাদের পেরোতে হবে সেভিয়া বাধা। লা লিগার পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থাকা সেভিয়া রয়েছে দুর্দান্ত ফর্মে। প্রথম লেগ খেলা হবে তাদের মাঠেই।

রিয়াল মাদ্রিদকেও দিতে হবে কঠিন পরীক্ষা। কারণ তাদের প্রতিপক্ষ জিরোনা শেষ ষোলোতে অ্যাতলেতিকো মাদ্রিদকে বিদায় করে দিয়ে উঠেছে কোয়ার্টার ফাইনালে। শেষ আটের লড়াইয়ে প্রথম লেগে স্বাগতিক মাদ্রিদের অভিজাতরা। মার্কা

কোয়ার্টার ফাইনালের লাইনআপ:

রিয়াল মাদ্রিদ-জিরোনা

বার্সেলোনা-সেভিয়া

গেতাফে-ভ্যালেন্সিয়া

এস্পানিওল-রিয়াল বেতিস

মন্তব্য