| প্রচ্ছদ

সাকিবের সেজদা রহস্য উন্মোচন

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮১ বার

ফিফটি ছুঁয়ে সেজদা করলেন সাকিব আল হাসান! অথচ সেঞ্চুরি স্পর্শ করেও তাকে এমন উদযাপন করতে দেখা যায় না। স্বাভাবিকভাবেই তার হুট করে সেজদা নিয়ে কৌতুহলের সৃষ্টি হয়েছে। তা নিবৃত্তও হলো।

সিলেট সিক্সার্সের দেয়া ১৫৯ রানের টার্গেটে ব্যাটিং করছিলেন ঢাকা ডায়নামাইটস দলপতি সাকিব। ক্রিজে নামার পর থেকেই ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন তিনি। ইনিংসের ১২তম ওভারে লেগস্পিনার সন্দীপ লামিচানের দ্বিতীয় বলে চার হাঁকিয়ে ফিফটি স্পর্শ করেন বিশ্বসেরা অলরাউন্ডার। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়ে সেজদা করেন তিনি।

সাকিবকে এমন দৃশ্যে দেখে বিস্মিত হন সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে উপস্থিত এবং টিভি সেটের সামনে বসে থাকা দর্শক। তার দুর্দমনীয় ইনিংসে শেষ পর্যন্ত বড় জয় পায় ঢাকা। ম্যাচে শেষে অধিনায়কের সেজদা রহস্য উন্মোচন করেন ডায়নামাইটসদের ম্যানেজার আজম ইকবাল।

২০১৩ সালে বিপিএল চ্যাম্পিয়ন হয় ঢাকা। সেই আসরেই সবশেষ ফিফটি করেন সাকিব। দীর্ঘ দুই বছরের অপেক্ষা শেষে ষষ্ঠ আসরে পঞ্চাশোর্ধ্ব ইনিংস পেলেন তিনি। যা তার জন্য বড় পাওয়া।

আজম ইকবাল বলেন, ওই বছর আমরা চ্যাম্পিয়ন হয়েছিলাম। সেবার শেষ অর্ধশতক পেয়েছিলেন সাকিব। এরপর গেল দুই বছরে কোনো হাফসেঞ্চুরি পাননি। এবার আবার পেয়েছে। তাই তার এই উদযাপন। ৬ বছরের সেই দীর্ঘ খরা ঘুচাতে পেরেই সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছে বাংলাদেশের ক্রিকেটের 'পোস্টার বয়'।

গেলবার ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে প্রথমবার শিরোপা ঘরে তোলে রংপুর রাইডার্স। তাহলে কী এবার ট্রফি উঠছে সাকিবের হাতে?

মন্তব্য