| প্রচ্ছদ

সেভিয়াকে হারিয়ে জায়গা দখল রিয়ালের

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৭ বার

মৌসুমে কান কাটতে আর বাকি নেই রিয়ালের। হার-ড্রয়ের বৃত্তেই আছে তারা। কোচ বদলেও কাটেনি বাজে দশা। লিগ টেবিলে পাঁচে পর্যন্ত নামতে হয়েছে তাদের। তবে সেভিয়ার বিপক্ষে শেষের ঝলকে ২-০ গোলের জয় পেয়েছ লস ব্লাঙ্কোসরা। তাতে সেভিয়াকে হটিয়ে তৃতীয় স্থানে উঠে গেছে রিয়াল। সমান ম্যাচে সেভিয়ার থেকে ৩ পয়েন্ট এগিয়ে গেল তারা।

রিয়াল তিনে উঠলেও বার্সা-অ্যাথলেটিকোর চেয়ে ঢের পিছিয়ে তারা। টানা জয় কিংবা দারুণ ছন্দে থাকা বার্সা পা না হড়কালে ধরতে পারার সম্ভাবনা কম রিয়ালের। বার্সেলোনা লিগে রিয়ালের চেয়ে এক ম্যাচ কম খেলেও এগিয়ে আছে ৭ পয়েন্ট। আর দ্বিতীয় অবস্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদ এক ম্যাচ কম খেলে এগিয়ে ২ পয়েন্টে।

সেভিয়ার বিপক্ষে ঘরের মাঠে জিততে অবশ্য ঘাম ছুটে গেছে রিয়ালের। লা লিগায় ক’মৌসুম ধরে ভালো করছে সেভিয়া। তাদের হারানো এখন আর সহজ কাজ নয়। ম্যাচের নিয়ন্ত্রন অবশ্য ছিল রিয়ালের পায়ে। গোলে বেশি কিছু আক্রমণও করেছে তারা। কিন্তু গোলবারের মুখ খুলতে পারছিল না রিয়াল মাদ্রিদ।

শেষে মনে হয়েছে আর নয়টা ম্যাচের মতোই সেভিয়ার বিপক্ষেও পয়েন্ট হারাচ্ছে রিয়াল। চলতি মৌসুমে তাদের মতো দুর্ভাগা দল যে আর নেই। গোলবারে শট মারারও রেকর্ড হয়ে গেছে তাদের। অথচ মৌসুমের সবে অর্ধেক। খেলোয়াড়দের ইনজুরি তো কাটছেই না। তবে সেভিয়ার বিপেক্ষে আর দূর্ভাগ্য নিয়ে মাঠ ছাড়তে হয়নি সোলারির।

ম্যাচের ৭৮ মিনিটে কাসেমিরোর গোলে এগিয়ে যায় রিয়াল। ওই গোলেই সন্তুষ্ট ছিল রিয়াল। গোল দিতে না পারা রিয়াল আর গোল দিতে পারবে সেই ভরসা হয়তো করেনি কেউ। তবে ম্যাচের যোগ করা সময়ে গোল করে স্কোরটা দেখার মতো করেছেন মডরিচ।

মন্তব্য