| প্রচ্ছদ

নায়িকাই গায়িকা!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১২৭ বার। প্রকাশ: ২৪ জানুয়ারী ২০১৯ । আপডেট: ২৪ জানুয়ারী ২০১৯ ।

২০১৬ সালে সেরা বাংলা চলচ্চিত্র হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিল কৌশিক গাঙ্গুলীর 'বিসর্জন'। এই ছবিতে প্রধান নারী চরিত্রে অভিনয় করেছিলেন জয়া আহসান। ২০১৭ সালে একই বিভাগে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায় 'ময়ূরাক্ষী'।

এটি পরিচালনা করেলন অতনু ঘোষ। এবার অতনু ঘোষের নতুন ছবি 'বিনি সুতোয়' অভিনয় করতে যাচ্ছেন জয়া আহসান। এতে তার বিপরীতে থাকছেন ঋত্বিক চক্রবর্তী। এর আগে তাদের দেখা গিয়েছিল সৃজিত মুখার্জির 'রাজকাহিনী' চলচ্চিত্রে। এ ছবির মাধ্যমে ১০ মাস পর নতুন ছবিতে চুক্তিবদ্ধ হলেন জয়া। জানা গেছে, পরিচালক অতনু ঘোষের আগের কাজ, নতুন ছবির গল্প ও চরিত্রের প্রতি ভীষণ আকর্ষণ থেকেই এ ছবিতে কাজের সিদ্ধান্ত নিয়েছে জয়া। ছবিতে জয়া অভিনয় করবেন শ্রাবণী বড়ূয়া চরিত্রে, আর তার বিপরীতে ঋত্বিককে দেখা যাবে কাজল সরকারের ভূমিকায়।

এক রিয়েলিটি শোতে কাকতালীয়ভাবে দেখা হয় দু'জনের। অডিশন শেষ হওয়ার পর একটা জায়গা পেরিয়ে বাসে উঠতে গিয়ে শ্রাবণী [জয়া] পড়ে যায়। তার এই অবস্থা দেখে ছুটে আসেন কাজল [ঋত্বিক]। এভাবে দু'জনের মধ্যে একটি যোগসূত্র তৈরি হয়। বাইরে থেকে তারা একে অপরকে যেভাবে দেখছে, আতশ কাচের নিচে কি সেটা রাতারাতি পাল্টে যাবে? সে উত্তরই পুরো ছবিজুড়ে দর্শক খুঁজে নেবেন। 

পরিচালক অতনু বলেন, ভারতে এই মুহূর্তের সবচেয়ে সংবেদনশীল, প্রতিভাবান দুই অভিনেতা-অভিনেত্রী হলেন জয়া ও ঋত্বিক। দু'জনকে এক ফ্রেমে দেখার ইচ্ছা আমার দীর্ঘদিনের। এবার সে ইচ্ছা পূরণ হতে যাচ্ছে। ১ ফেব্রুয়ারি থেকে ছবিটির দৃশ্যধারণ শুরু হবে। তবে জয়া আহসানের ভক্তদের জন্য সবচেয়ে বড় চমক হলো, দেবজ্যোতি মিশ্রর সঙ্গীত পরিচালনায় এর সব গানের প্লেব্যাক করবেন জয়া।

মন্তব্য