| প্রচ্ছদ

‘শিশুর জন্য নিরাপদ হোক আগামীর বাংলাদেশ’

ধুনট (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ১১৯ বার। প্রকাশ: ২৪ জানুয়ারী ২০১৯ । আপডেট: ২৪ জানুয়ারী ২০১৯ ।

বগুড়া- ৫ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য হাবিবর রহমান বলেছেন, শিশুর জন্য নিরাপদ হোক আগামীর বাংলাদেশ। বৃহস্পতিবার বগুড়ার ধুনট উপজেলায় আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

ধুনট সরকারি এন.ইউ পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলা পর্যায়ের চুড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।এরপর বিকালে উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য হাবিবর রহমান বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে অর্জিত বাংলাদেশের আগামী দিনের কান্ডারী আজকের শিশুরা।এজন্য শিশুদের দক্ষ করে গড়ে তুলতে শিক্ষার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চায় গুরুত্ব দিতে হবে। 

এসময় অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, সন্তানকে যেমন ভাল মানুষ করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন, তেমনি শিশুর জন্য আগামীর বাংলাদেশ নিরাপদ হিসেবে গড়ে তুলতে হবে। জঙ্গী ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ নিশ্চিত করতে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার পাশে থাকুন। 

উপজেলা নির্বাহি অফিসার রাজিয়া সুলতানা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য দেন উপজেলা শিক্ষা অফিসার কামরুল হাসান, ধুনট থানার অফিসার্স ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম সোবহান এবং সবুজ খেলাঘর আসরের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম চাঁনসহ অন্যান্য নেতৃবৃন্দ। 

 চলতি বছর আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় ২০৩টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ১৫০টি ইভেন্টে অংশ নেয়। এরমধ্যে প্রথমস্থান অর্জনকারীদের সনদ ও পুরস্কার এবং দ্বিতীয় ও তৃতীয়স্থান অর্জনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেছে উপজেলা শিক্ষা অফিস। 

মন্তব্য