| প্রচ্ছদ

ধুনটে ভোটের মাঠে শ্যামল

ধুনট (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৪৮৮ বার। প্রকাশ: ২৫ জানুয়ারী ২০১৯ । আপডেট: ২৫ জানুয়ারী ২০১৯ ।

বগুড়ার ধুনট উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবে সাবেক ছাত্রনেতা ফেরদৌস আলম শ্যামল। আগামী ১৮ মার্চ ধুনট উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনকে ঘিরে ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় থাকা সম্ভাব্য প্রার্থীদের মধ্যে তিনি কনিষ্ঠ প্রার্থী। 

ফেরদৌস আলম শ্যামল ১৯৯২ সালে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হোন। ১৯৯৭ সালে ধুনট সদর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হোন। ৯৮ সালে ধুনট থানা ছাত্রলীগের সমাজসেবা বিষয়ক সম্পাদক ও ২০০৩ সালে ধুনট উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়কের দায়িত্ব লাভ করেন। এরমাঝে ২০০০ সালে ধুনট সরকারি ডিগ্রি কলেজে ছাত্র সংসদ নির্বাচিত জিএস হিসেবে নির্বাচিত হোন। ২০১৫ সালে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক এবং পরের বছর সাধারণ সম্পাদকের দায়িত্ব লাভ করেন। বিএনপি-জামায়াতের বহু হামলা-মামলায় নির্যাতনের শিকার সাবেক এই ছাত্রনেতা রাজনৈতিক ষড়যন্ত্রে অসংখ্যবার কারাভোগ করেছেন। বর্তমানে পেশায় ব্যবসায়ী হলেও তিনি আওয়ামী লীগের রাজনীতিতে সব সময় সক্রিয় রয়েছেন। 

ফেরদৌস আলম শ্যামল জানান, রাজনীতি করি সামজিক দায়বদ্ধতা থেকে মানুষের কল্যানে কাজ করার জন্য। জনসেবার ব্রুত নিয়ে এবারের উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছি। সাবেক এই ছাত্রনেতা দাবী করেন, নির্বাচনে ধুনটবাসীর সমর্থন তার পক্ষে। এজন্য তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন। এক প্রশ্নের জবাবে ফেরদৌস আলম শ্যামল বলেন, আওয়ামী লীগকে ভালবাসি। কাজেই দলীয় সভানেত্রী সিদ্ধান্তের বাহিরে, কিংবা দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে নির্বাচন করবো না। 
 

মন্তব্য