| প্রচ্ছদ

বিপিএলে আলিসের পর রিয়াজের হ্যাটট্রিক

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৭ বার

এভিন লুইসের অনবদ্য সেঞ্চুরি, ইমরুল কায়েস ও শামসুর রহমানের ঝড়ে রানের পাহাড় গড়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ানস। ৫ উইকেটে ২৩৭ রানের রেকর্ড স্কোর গড়েছিল দলটি। জবাবে উড়ন্ত শুরু করেছিল খুলনা টাইটানস। তাদের সেই রথ থামান শহীদ আফ্রিদি। ফলে বিপর্যয়ে পড়ে মাহমুদউল্লাহ বাহিনী।

কিন্তু শেষদিকে যে আরো ভয়াবহ পরিস্থিতির মুখে পড়তে হবে খুলনাকে। কল্পনা তো দূরের কথা, হয়তো কস্মিনকালেও তা চিন্তা করেননি টাইটানসরা। ওয়াহাব রিয়াজের বোলিং তোপে পড়ে ১৫৭ রানেই অলআউট তারা। ফলশ্রুতিতে ৮০ রানের বিশাল জয়ে এবারের বিপিএলে প্রথমবার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল কুমিল্লা।

শেষ মুহূর্তে বিধ্বংসী বোলিংয়ে দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন রিয়াজ। দিয়েছেন মহাকাব্যিক ফিনিশিং টাচ। পরপর তিন বলে উইকেট তুলে নিয়ে অসাধারণ জয় এনে দেন পাকিস্তানি পেসার।

১৯তম ওভারের তৃতীয় বলে সাইফের তালুবন্দি করে ডেভিড উইজকে ফিরিয়ে দেন ওয়াহাব। পরের বলে তাইজুল ইসলামকে বোল্ড করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান। আর পঞ্চম বলে মোহাম্মদ সাদ্দামকে তামিম ইকবালের ক্যাচে পরিণত করে অনন্য হ্যাটট্রিক পূরণ করেন তিনি। বাঁহাতি পেসার শেষ পেরেক ঠুকলে ১৮.৫ ওভারে ১৫৭ রানে গুটিয়ে যায় খুলনা। ফলে বিজয়োল্লাসে মাতে কুমিল্লা শিবির।

বিপিএলের ষষ্ঠ আসরে এটি দ্বিতীয় হ্যাটট্রিক। এবারের আসরে প্রথম হ্যাটট্রিক ঢাকা ডায়নামাইটসের অফস্পিনার আলিস আল ইসলামের। নিজের অভিষেক ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে অনিন্দ্যসুন্দর হ্যাটট্রিক করে বিশ্বরেকর্ড গড়েন তিনি।

মন্তব্য