| প্রচ্ছদ

তফশীল ঘোষণা

বগুড়া মোটর মাালিক গ্রুপের কর্মকর্তা পদে ভোট ৫ এপ্রিল

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে বার। প্রকাশ: ১৩ জানুয়ারী ২০২১ ২২:০৪:৩৬ ।

বগুড়া মোটর মালিক গ্রুপের কর্মকর্তা পদে আগামী ৫ এপ্রিল ভোট গ্রহণ করা হবে। তার আগে ৩ এপ্রিল কর্মকর্তা পদে ভোট প্রদানকারী ভোটার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিটির চেয়ারম্যান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ আফজাল রাজন ১৩ জানুয়ারি বুধবার তফশীল ঘোষণা করেন। তাতে বলা হয়েছে দুই বছর মেয়াদী নির্বাহী কমিটির ভোট গ্রহণ কার্যক্রম জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

তফশীল অনুযায়ী, ২৫ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত সদস্য ভর্তির রেজিস্ট্রার যাচাই, ২ থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ব্লু বুক যাচাই, ৮ ফেব্রুয়ারি নির্বাচনী বিধি প্রকাশ, ১২ ফেব্রুয়ারি খসড়া ভোটার তালিকা প্রকাশ, ১৩ ফেব্রুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত খসড়া ভোটার তালিকার বিরুদ্ধে আপিল, আপিল শুনানী ও নিষ্পত্তি হবে ১৭ থেকে ২০ ফেব্রুয়ারি, চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ২৮ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বিতরণ ১ মার্চ, মনোনয়নপত্র দাখিল ২ মার্চ, মনোনয়নপত্র বাছাই ৩ মার্চ, মনোনয়নপত্র দাখিলকারীদের নাম প্রকাশ ৪ মার্চ, মনোনয়নপত্র প্রকাশের বিরুদ্ধে আপিল ৫ মার্চ, আপিল শুনানী ও নিষ্পত্তি ৬ মার্চ, মনোনয়নপত্র দাখিলকারীদের চুড়ান্ত তালিকা প্রকাশ ৭ মার্চ, প্রার্থীতা প্রত্যাহার ৯ মার্চ,  প্রতীক বরাদ্দের আবেদন ১০ মার্চ, প্রতীক বরাদ্দ ১১ মার্চ, পরিচয় পত্র সরবরাহ ২০ থেকে ৩০ মার্চ এবং কার্য নির্বাহী সদস্য পদে ৩ এপ্রিল সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। 
পরদিন ৪ এপ্রিল ফলাফলের বিরুদ্ধে আপিল, আপিলের শুনানী এবং নিষ্পত্তি শেষে নির্বাচিত বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। পরবর্তীতে নির্বাচিত সদস্যদের মধ্য থেকে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক যুগ্ম সম্পাদক, সড়ক সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, ক্রীড়া সম্পাদক, কোষাধ্যক্ষ এবং কার্য নির্বাহী সদস্য পদে নির্বাচনের জন্য ৫ এপ্রিল মনোনয়নপত্র দাখিল, বাছাই, আপিল গ্রহণ ও শুনানী গ্রহন করা হবে। এরপর ওইদিন বিকেল ২টা থেকে ৩টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে বিকেল ৪টায় শপথ গ্রহণ ও দায়িত্বভার হস্তান্তর করা হবে।

মন্তব্য