| প্রচ্ছদ

বার্সার আগুনে পুড়ল সেভিয়া

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১০২ বার

কোপা দেল রে'র কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে সেভিয়ার মাঠ থেকে হেরে ফিরেছিল বার্সেলোনা। মেসি-সুয়ারেজকে ছাড়া খেলানোর মজা টের পেয়েছিলেন বার্সা কোচ। প্রথম লেগে ২-০ গোলে হারের পর সেমিতে যেতে কমপক্ষে ৩-০ গোলে জিততে হতো বার্সার। ঘরের মাঠে শক্ত প্রতিপক্ষ সেভিয়াকে ফুটবলে আগুনে পুড়াল বার্সা। কুতিনহো, মেসি, সুয়ারেজরা ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে তাদের। দুই লেগ মিলিয়ে ৬-৩ ব্যবধানে সেমিফাইনালে উঠে গেছে কাতালানরা।

জয়ের পাশাপাশি বার্সার জন্য ম্যাচটা স্বস্তির আরও অনেক কারণে। ফর্মহীন কুতিনহো এ ম্যাচে পেয়েছেন জোড়া গোল। বার্সা কোচ এবং নিজের আত্মবিশ্বাসের শিকড়ে পানি পেয়েছেন তিনি। প্রথম গোলটি কুতিনহো করেন পেনাল্টি থেকে। মেসিকে এজন্য ধন্যবাদ দেন সাবেক লিভারপুল তারকা। ওই আত্মবিশ্বাসে পরে আরও এক গোল করেছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

ফর্মে নেই বলে রব উঠেছিল। সেই কুতিনহো করেছেন জোড়া গোল।

এছাড়া দলের দুর্দান্ত এই জয়ে গোল করছেন মেসি-সুয়ারেজ। গোলের দেখা পেয়েছেন ইভান রাকিটিচ এবং সার্জিও রর্বাতো। শুরুর ১৩ মিনিট থেকে ম্যাচের অতিরিক্ত সময় পর্যন্ত গোল বন্যা থামেনি ভালভার্দের শিষ্যদের। কোন এক অজানা কারণে যেন তারা রুষ্ট ছিল সেভিয়ার ওপর। এবার শোধ নিল তার। 

ম্যাচের ১৩ মিনিটে প্রথম গোল করেন কুতিনহো। দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন রাকিটিচ। তার ৩১ মিনিটের ওই গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের শুরুতে আবার গোল করেন কুতিনহো। তার এক মিনিট পরে ৫৪ মিনিটে গোল করে বার্সাকে ৪-০ গোলে এগিয়ে নেন সার্জিও রর্বাতো। 

বার্সার বড় হয়ে মেসির গোল না পাওয়া লবনহীন রান্নার মতো। অতিরিক্ত সময়ে গোল করেন মেসি। 

বার্সা যে আরও গোল করবে তা তাদের খুনে মেজাজ দেখে বোঝা গেছে। তবে এরই মধ্যে এক গোল শোধ দেয় সেভিয়া। ম্যাচের ৬৭ মিনিটে গোল হজম করে বার্সা। এরপরই যেন মেসি-সুয়ারেজ জেগে ওঠেন।  বুঝতে পারেন তাদের নামে এখনও গোল ওঠেনি। ম্যাচের ৮৯ মিনিটে গোলের স্কোরকার্ডে নাম ওঠান সুয়ারেজ। এর তিন মিনিট বাদে ৯৩ মিনিটে গোল পান মেসি। বার্সেলোনা মাঠ ছাড়ে বড় জয় নিয়ে।  

মন্তব্য