| প্রচ্ছদ

গুলশান আরা খানম সভাপতি ও আবদুল্লাহ আল রাফি সরোজ সাধারন সম্পাদক

নওগাঁয় সমকাল সুহৃদ সমাবেশের জেলা কমিটি গঠন

নওগাঁ প্রতিনিধি:
পঠিত হয়েছে ১০১ বার। প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০১৯ । আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০১৯ ।

দৈনিক সমকালের পাঠক সংগঠন সমকাল সুহৃদ সমাবেশ নওগাঁ জেলা কমিটি গঠন করা হয়েছে। সুহৃদ বন্ধুদের নিয়ে শনিবার বিকালে শহরের আয়োজন রেষ্টুরেন্ট মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ওই কমিটি গঠন করা হয়। গুলশান আরা খানমকে সভাপতি, আবদুল্লাহ আল রাফি সরোজকে সাধারন সম্পাদক এবং সেতু ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ঠ সমকাল সৃহদ সমাবেশ নওগাঁ জেলা কমিটির নাম ঘোষনা করা হয়। 

 

সদ্য গঠিত হওয়া কমিটির অন্যান্যরা হলেন- সহ সভাপতি  নয়ন, যুগ্ন সম্পাদক জুম্মান রুশদি সোহাগ, সহ সাংগঠনিক সম্পাদক রাশিদ আনজুম তন্ময়, অর্থ সম্পাদক মাহাবুক আলম সাজু, দপ্তর সম্পাদক সাধন সরকার,সাহিত্য সম্পাদক হামিদুল ইসলাম হিমু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আশরাফুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক এহসানুল হক তানিন, সমাজকল্যান সম্পাদক সিজান মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মেহেদী হাসান বান্না, নারী বিষয়ক সম্পাদক তিথী সাহা, পরিবেশ সম্পাদক নয়ন চৌধুরী, পাঠচক্র সমাপাদক ইনান মুনতাসির, সহ-পাঠচক্র সম্পাদক শাহজালাল আমীন সৌরভ এবং ক্রীড়া সম্পাদক আশিক উল ইসলাম।

 

সমকাল নওগাঁ জেলা প্রতিনিধি এম আর ইসলাম রতনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খাঁন বলেন, পাঠ অভ্যাস দিন দিন হারিয়ে যাচ্ছে। ক্রমেই ফেইসবুক ভাইরাসে আক্রান্ত হচ্ছে যুবক। এটা মাদকাসক্তের চেয়ে ভয়াবহ। এর থেকে পরিত্রান পেতে হলে সকল শিক্ষার্থী ও যুবকদের পাঠ অভ্যাস গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন বাংলা ভাষার জন্য জীবন দিয়ে ভাষাকে প্রতিষ্ঠিত করেছেন যাঁরা তাদেরকে অবমাননা করা হচ্ছে। বাংলার পরিবর্তে এখনকার ছেলে-মেয়েরা ইংরেজি ব্যবহারটা বেশী করছে। সেটাও আবার বেশীরভাগ ক্ষেত্রেই ভুল। সব ক্ষেত্রেই বাংলার প্রচলন চালু করতে হবে। এছাড়াও সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নওগাঁ কারিগরি ও বানিজ্যিক কলেজের সহকারী অধ্যাপক গুলশান আরা, আবদুল্লাহ আল রাফি সরোজ, সুহৃদ জেলা কমিটির সাধারন সম্পাদক সেতু ইসলাম, প্রচার সম্পাদক রাশিদ আনজুম তন্ময়, তৌফিকুল আলম দিগন্ত।

মন্তব্য