| প্রচ্ছদ

বিদ্যার রাগের যত কারণ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮৬ বার। প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯ । আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৯ ।

ব্যতিক্রমী অভিনয়ের জন্য বলিউডে আলাদা স্থান দখল করে আছেন বিদ্যা বালান। তবে ওজন নিয়ে প্রায়ই তাকে সমালোচনার মুখে পড়তে হয়। 

২০০৫ সালে ‘পরিণীতা’ ছবিতে বিদ্যাকে যেমন ছিপছিপে গড়নের দেখা যায়, পরবর্তী সময়ে সেই বিদ্যাকে আর খুঁজে পাওয়া যায়নি।

২০১৭ সালে মুক্তি পাওয়া ‘তুমহারি সুল্লু’ ছবিতে অনেকটা ওজন বাড়িয়েছেন বিদ্যা। তবে ওজন বেড়ে যাওয়া নিয়ে কোনও আক্ষেপ নেই তার। বরং কেউ ওজন কমানোর কথা বললেই রেগে যান তিনি। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে বিদ্যা জানান, যখনই তাকে কেউ ব্যায়াম করে ওজন কমানোর কথা বলেন তখন তাকে গালাগাল দিতে ইচ্ছে করে। তার আরও বলতে ইচ্ছে করে, ‘আপনি জানেন ওজন কমানোর জন্য কতটা ব্যায়াম করেছি? আপনি জানেন কী কী প্রতিকূলতার সম্মুখীন হয়েছি?’

বিদ্যা জানান, শৈশব থেকেই তার হরমোনজনিত কিছু সমস্যা রয়েছে। এজন্যই ওজন নিয়ে তিনি সমস্যায় রয়েছেন। এক সময়ে মেদ কমানোর জন্য খাওয়া পর্যন্ত বন্ধ করেছিলেন তিনি।

এবেলার প্রতিবেদনে বলা হয়, ছোট বেলায় অনেকে তাকে বলতেন, ‘তোমার মুখটা খুব সুন্দর। কিন্তু তুমি ওজন কমাও না কেন?’ বিদ্যা বলেন, ‘বাচ্চা বা প্রাপ্তবয়স্ক- কাউকেই কখনও এমন কিছু বলা উচিত নয় যে তার খাওয়া দাওয়া ছেড়ে দিতে হয়।'

বহু চেষ্টা করেও মেদ কমাতে পারেননি বলে জানান বিদ্যা। তবে সেটা নিয়ে মোটেও আক্ষেপ নেই তার। অভিনেত্রীদের পাতলা হতে হবে এমন ধারণা ভেঙে নিজের মেধা দিয়ে বলিউডে কাজ করে যাচ্ছেন বলে দাবি করেন বিদ্যা। 

মন্তব্য