| প্রচ্ছদ

নতুন মেটাটারসাল চান নেইমার

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮০ বার

মাঠে সময় ভালো লেগে উৎসব মন বসে। খারাপ সময়ে আলোর বাইরে থাকতে চান তারকারা। নেইমারও তাদের বাইরে নন। পিএসজির চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচের আগে ইনজুরিতে পড়েছেন তিনি। আগের মৌসুমেও হয়েছিল একই অবস্থা। এমন পরিস্থিতিতে কারই বা জন্মদিনের উৎসব করতে ভালো লাগে।

নেইমার তাই প্রথমে জন্মদিনের উৎসব করবেন না বলে ঠিক করেন। তবে বন্ধু-বান্ধব এবং পরিবার-পরিজনের সঙ্গে আলাপ করে পরে ঠিক করেন জন্মদিনের উৎসব পালন করবেন তিনি। আর জন্মদিনে নেইমার যে উপহার চাইলেন তা কষ্ট দেবে অনেক ভক্তের মনে। কারণ সেই উপহার যে তাকে দেওয়ার সামথ্য নেই কারও।

নেইমার তার জন্মদিনে নতুন একটা মেটাটারসাল চেয়েছেন। ছেলে ডেভিড লুকা ও মা নাদিন সান্তোসকে নিয়ে প্যারিসে ২৭তম জন্মদিন পালন করেন নেইমার। মুখে হাসি লেগে ছিল। কিন্তু মনে ছিল ক্ষত। তার কথা শুনেই তা বোঝা যায়, 'এই মুহূর্তে আমি জন্মদিনে যে উপহারটি চাই তা হলো নতুন মেটাটারসাল।'

নেইমারের পায়ের পাতার হাড়ে চিড় ধরেছে। তাকে ১০ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। ফরাসি কাপে স্ট্রাসবার্গের বিপক্ষে চোট নিয়ে মাঠ ছাড়েন। গত মৌসুমেও ডান পায়ের পাতার পঞ্চম মেটাটারসালে চোট পেয়েছিলেন তিনি। তবে সেই ভাঙা পা নিয়েও লাল সাজে মঞ্চে ওঠা নেইমার দেখালেন তার 'স্ক্রাচ ড্যান্স'। 

ইনজুরিতে থাকা প্রত্যেক খেলোয়াড়ের জন্য দুশ্চন্তিার। সময়টা তাই নেইমার একটু উপভোগ করতে চেয়েছেন, 'এটা খুবই কষ্টকর। সব সময় ক্র্যাচে ভর দিয়ে থাকতে হয়। সব অ্যাথলেট এই কষ্টটা কেমন তা জানেন। যত দ্রুত সম্ভব আমি মাঠে ফিরতে চাই। সে জন্য সতীর্থ আমাকে সমর্থন দিয়ে যাচ্ছেন। তাদের প্রতি আমি কৃতজ্ঞ।'

মন্তব্য