| প্রচ্ছদ

স্টার্ককে ছাড়া ভারত সফরে অস্ট্রেলিয়া

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৯ বার। প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০১৯ । আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৯ ।

শ্রীলঙ্কার বিপক্ষে ক্যানবেরা টেস্টে ৩৬৬ রানের বিশাল জয়ে ১০ উইকেট নিয়ে ম্যাচসেরা পারফর্ম করেন মিচেল স্টার্ক। এই বিধ্বংসী বোলারকে ছাড়াই ভারত সফরে যেতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। পেশির চোটে দুই টি-টোয়েন্টি ও পাঁচ ওয়ানডের সিরিজ থেকে ছিটকে গেছেন ২৯ বছর বয়সী এই বাঁহাতি পেসার।

এই সফরে আরও কয়েকটি বদল এসেছে। দ্বিতীয় সন্তানের মুখ দেখার অপেক্ষায় দেশেই থাকছেন শন মার্শ। তার ফেরার সম্ভাবনা তৃতীয় ওয়ানডেতে। এই সময়ে শন মার্শের বিকল্প হিসেবে দলে থাকবেন ডি’আর্চি শর্ট। আর পুরো সফর থেকে বাদ পড়েছেন তার ভাই মিচেল মার্শ।

এই সফর দিয়ে দলে ফিরেছেন নাথান কোল্টার নাইল। ভারতের বিপক্ষে দেশের মাটিতে সিরিজ খেলতে দলে ডাক পাওয়া অ্যাশটন টার্নার এবারও সফরসঙ্গী। স্কোয়াডে জায়গা করে নিয়েছেন বিগ ব্যাশ লিগের শীর্ষ উইকেটশিকারী কেন রিচার্ডসন।

গত জানুয়ারিতে ভারতের বিপক্ষে ওয়ানডে দলে থাকা পিটার সিডল ও বিলি স্ট্যানলেক ধরে রাখতে পারেননি জায়গা। চোটে জশ হ্যাজেলউডের অনুপস্থিতিতে অ্যালেক্স ক্যারের সঙ্গে সহঅধিনায়কত্ব পালন করা প্যাট কামিন্স এবারও একই ভূমিকায় থাকবেন।

আগামী ২৪ ফেব্রুয়ারি টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। তিনদিন পর হবে কুড়ি ওভারের দ্বিতীয় ও শেষ ম্যাচ। ২ মার্চ থেকে ওয়ানডেতে মুখোমুখি হবে তারা।

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, শন মার্শ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাশটন টার্নার, মার্কাস স্টোইনিস, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিন্স, নাথান কোল্টার নাইল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, জেসন বেহরেনডোর্ফ, নাথান লায়ন, অ্যাডাম জাম্পা, ডি’আর্চি শর্ট (শন মার্শের বিকল্প)। ক্রিকইনফো

মন্তব্য