| প্রচ্ছদ

কোহলির মতোই বাবর?

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫১ বার

পাকিস্তান কোচ মিকি আর্থার মনে করেন, নিকট ভবিষ্যতে শীর্ষ ব্যাটসম্যানদের একজন হবে বাবর আজম। তবে বিরাট কোহলির মতো হতে একটু সময় লাগবে।

অতীতে অসংখ্যবার আর্থার বলেছেন, কোহলির মতোই ভালো বাবর। তবে এ যাত্রায় বন্দুকের নলাটা ঘুরিয়ে নিলেন তিনি।

পাকিস্তান কোচ বললেন, আমি মনে করি, শিগগির সব ফরম্যাটে সেরা পাঁচ ব্যাটসম্যানের একজন হবে বাবর। দুই বছর আগে বলেছিলাম, সে প্রায় কোহলির মতো ভালো। মনে করেছিলাম, দ্রুত প্রতিভার বিচ্ছুরণ ঘটাবে সে। তবে ভারতীয় ব্যাটিং মায়েস্ত্রোর মতো হতে তার আরও কিছু সময় লাগবে।

তিনি বলেন, তবে এটা সত্য, দুই বছর আগে তাকে (বাবর) নেটে দেখে বিস্মিত হয়েছিলাম। সে তখন ছিল খুবই তরুণ। অথচ ব্যাটিং করত পরিপক্ক ব্যাটারের মতো। পরে আরও উন্নতি করেছে। দিন দিন উন্নতি করছে ও। আরও শক্তপোক্ত ও ফিট হয়ে উঠছে।

দক্ষিণ আফ্রিকা সফরে নিরাশ করেছেন পাকিস্তান ব্যাটসম্যানরা। তবে স্বমহিমায় উজ্জ্বল ছিলেন বাবর। ৩ ম্যাচ টেস্ট সিরিজে একাধিক ফিফটিতে ২২১ রান করে শীর্ষ তিন রান সংগ্রহকারীর একজন এ রানমেশিন। সদ্য সমাপ্ত ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শেষ করেছেন শীর্ষে থেকে। রয়েছে একটি ৯০ রানের ঝলমলে ইনিংস।

আর্থার বলেন, বাবরের প্রতিভা নিয়ে কোনো সন্দেহ নেই। দিন দিন উন্নতি করছে সে। যেটা আমাদের রোমাঞ্চিত করে। তবে সেরাটা তার কাছ থেকে এখনও পাইনি। প্রোটিয়া সফরে অবিশ্বাস্য পারফরম করেছে ও। বিদেশে তার পারফরম্যান্স নিয়ে প্রশ্ন আছে। আমি মনে করি, অদূর ভবিষ্যতে সব কাটিয়ে উঠবে ও।

মন্তব্য