| প্রচ্ছদ

বগুড়ায় দুদক ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে বার। প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২১ ২০:১২:৫৯ ।

বগুড়ায় দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয় এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও জাতীয় শহিদ দিবস উদযাপন করা হয়েছে।

রোববার সকালে শহরের শহীদ খোকন পার্কে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং পরবর্তীতে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভার আয়োজন করেন দুপ্রক নেতৃবৃন্দরা।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুর রহিম (অবসরপ্রাপ্ত সচিব) এবং দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার উপ-পরিচালক মো: মনিরুজ্জামানের দিক-নির্দেশনায় ভাষা দিবসের বিভিন্ন কর্মসূচী ও আলোচনা সভায় এসময় অংশগ্রহণ করেন দুদক বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম, উপ-সহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি নাহিদুজ্জামান নিশাদ, কার্যনির্বাহী সদস্য যথাক্রমে ইমতিয়াজ আহম্মেদ, বাবুল আখতার রিপন, এ্যাড. সোহানা রহমান, আল-মামুন সরদার, গণমাধ্যমকর্মী সঞ্জু রায় এবং তহমিনা পারভীন শ্যামলী, জেলা দুপ্রকের সাবেক সদস্যবৃন্দ যথাক্রমে জাহাঙ্গীর হোসেন তোতা, হারুনার রশিদসহ দুদক পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে দিবসটি উপলক্ষ্যে আয়োজিত সভায় বক্তারা বলেন, সারা পৃথিবীতে বাঙালি জাতিই একমাত্র জাতি যারা ভাষার জন্যে রাজপথে নিজেদের তাজা রক্ত বিলিয়ে দিয়েছে। এই দেশের স্বাধীনতা অর্জনের প্রথম মুক্তির অগ্নিশিখা ছিল ভাষা আন্দোলন যা পরবর্তীতে সকল আন্দোলনে প্রেরণা যুগিয়েছে যার সর্বশেষ অজর্ন স্বাধীন বাংলা। যারা আমাদের মাতৃভাষার জন্যে জীবন দিয়েছেন এবং দেশের প্রতি ভালবাসা থেকে পরবর্তীতে বিভিন্ন সময় আত্মত্যাগ করেছেন তাদের আত্মার শান্তির জন্যে হলেও দুর্নীতি কে রুখে দিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানানো হয়। সভা শেষে ভাষা শহীদসহ দেশের জন্যে জীবন দেওয়া সকল বীর সন্তানদের আত্মার শান্তি কামনা করে দোয়া কামনা করা হয়।

মন্তব্য