| প্রচ্ছদ

কোহলির যে রেকর্ড আর কোনো ক্রিকেটারের নেই

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে বার। প্রকাশ: ০২ মার্চ ২০২১ ১৭:৩৯:১৯ ।

নতুন বিশ্বরেকর্ড গড়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।  অতীত কিংবা বর্তমানে দুনিয়ায় আর কোনো ক্রিকেটারের এ রেকর্ড নেই। তবে কোহলির এই রেকর্ড ব্যাট হাতে নয়;  সামাজিক যোগাযোগমাধ্যমে। নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন এ ক্রিকেটার।  
ইনস্টাগ্রামে ১০০ মিলিয়ন অনুসারীর মাইলফলক ছুঁয়েছেন ভারতীয় লিজেন্ড। খবর দ্য হিন্দুর।  

ইনস্টাগ্রামে ১০০ মিলিয়নেরও বেশি অনুসারী এখন কোহলির। এর আগে মাত্র তিনজন খেলোয়াড় এত অনুসারীর মালিক হয়েছেন। তারা হলেন– ফুটবলার লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও ব্রাজিল সুপারস্টার নেইমার। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, বিশ্বের প্রথম ক্রিকেটার ও চতুর্থ খেলোয়াড় হিসেবে এই সংখ্যক অনুসারীর মালিক হয়েছেন কোহলি।

বিরাট কোহলির ব্যক্তিগত এই অর্জনকে স্বাগত জানিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। নিজেদের অফিসিয়াল ফেসবুকে পেজ থেকে এক পোস্টে লিখেছে– ‘বিরাট কোহলি—প্রথম ক্রিকেট তারকা, যিনি ইনস্টাগ্রামে ১০০ মিলিয়ন অনুসারীর মাইলফলক ছুঁলেন।

ইনস্টাগ্রামে অনুসারীর সংখ্যায় রোনালদোর ধারেকাছে কেউ নেই। ২৬৫ মিলিয়ন মানুষ তাকে অনুসরণ করেন। বার্সেলোনার লিওনেল মেসি ১৮৬ মিলিয়ন মানুষ। আর ১৪৭ মিলিয়ন মানুষ অনুসরণ করছেন ব্রাজিল তারকা নেইমারকে। এর পরেই কোহলিকে অনুসরণ করেন ১০০ মিলিয়নেরও বেশি মানুষকে। ৩২ বছর বয়স্ক কোহলিই এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে একমাত্র খেলোয়াড়, যার এতসংখ্যক ফলোয়ার আছে। গত দুই বছর ধরেই ভারতে সবচেয়ে বেশি অনুসৃত হয়ে আসছেন কোহলি।

মন্তব্য