| প্রচ্ছদ

‘দু’বছর আগেও আমি বাংলায় ভালোভাবে কথা বলতে পারতাম না’

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১১৪ বার

শাহতাজ মুনিরা হাশেম। তরুণ প্রজন্মের মডেল ও অভিনেত্রী। দর্শকদের কাছে তিনি শাহতাজ নামেই পরিচিত।  ঢাকার মোহাম্মাদপুরো বেড়ে উঠা শাহতাজ দুই বছর আগেও নাকী বাংলাভাষায তেমন একটা ভালোভাবে কথা বলতে পারতেন না। সেই শাহতাজ এখন টেলিভিশন চ্যানেলে বাংলা ভাষায় অনুষ্ঠান উপস্থাপনা করছেন! নিয়মিত নাটকেও দেখছেন দর্শক। 

'আল্পনা কাজল', 'চিনিগুঁড়া প্রেম', 'আনলিমিটেড মাস্তি', 'ফটোগ্রাফ', 'শোজ অব পোয়েট্রি' ও 'কমপ্লিকেটেড' এই সকল নাটকে অভিনয় করে দারুন আলোচিত  হওয়া শাহতাজ এখন উপস্থাপনাকেই বেশি চ্যালেঞ্জিং মনে করছেন। 

শাহতাজ

 

শাহতাজ বলেন, আমার কাছে উপস্থাপনা সব থেকে বেশি চ্যালেঞ্জিং মনে হয়। কারণ দু’বছর আগেও আমি বাংলায় বেশি কথা বলতে পারতাম না এখন আমি বাংলায় বেশি বেশি কথা বলার চেষ্টা করছি। সেক্ষেত্রে বাংলাভিশনের ‘ওয়েব লাইভ উইথ শাহতাজ’ এই অনুষ্ঠানটি আমাকে অনেক সাহায্য করেছে শুদ্ধ বাংলা বলার ক্ষেত্রে। 

বাংলায় ভালোভাবে কথা বলার শেখার সাথে সাথে উপস্থাপনাতেও কদর বাড়ছে তার। বাংলাভিশনের ‘ওয়েব লাইভ উইথ শাহতাজ’ ছাড়াও বেশ কয়েকটি অনুষ্ঠান উপস্থাপনার প্রস্তাবও আসছে। কিন্তু আপাতত না বলে দিচ্ছেন। অন্যদিকে নিজের কিছু গান প্রকাশের দিকে মনোযোগ দিতে চান এ তরুণতুর্কী। ইতোমধ্যে প্রকাশও হয়েছে তার গান। আগামীতে গান নিয়ে নতুন কিছু চমক থাকছে বলে জানান তিনি।  

শিক্ষিকা মায়ের সন্তান শাহতাজ। অ্যালপেনলিবে জাস্ট জেলির একটি টিভিসিতে মডেল হিসেবে টিভিতে প্রথম মুখ দেখানো। এরপরই বাংলালিংক কলড্রপের টিভিসির মডেল। বিজ্ঞাপনটি ২০১৪ সালের মাঝামাঝিতে প্রচার হওয়ার পরই পরিচিত হয়ে উঠে শাহতাজ। কল ড্রপের বিজ্ঞাপনে ঝগড়াটে মেয়েটিকে তরুণদের মনে ধরে যায়। নিজের ক্যারিয়ারের সবচেয়ে আলোচিত বিজ্ঞাপন এটি বলে মানেন শাহতাজ।

মন্তব্য