| প্রচ্ছদ

দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে সরকারী কর্মকর্তা কর্মচারীদের ভুমিকা রাখতে হবে-খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে ৮৫ বার। প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০১৯ । আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৯ ।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন সরকারের লক্ষ্য আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলা। আর এই লক্ষ্য অর্জন করতে হলে দেশ থেকে দুর্নীতি দুর করতে হবে। এ ক্ষেত্রে সরকারী কর্মকর্তা কর্মচারীদের ভুমিকাই সবচেয়ে বেশী। সরকারী সকল বিভাগের কর্মকর্তাদের দুর্নীতিমুক্ত থেকে কাজ করতে হবে। কারন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষনা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব এবং ন্যায় নীতি সততা ও নিষ্ঠার কারনে দেশের অভাবনীয় উন্নয়ন হয়েছে। আগামী ৫ বছর দেশকে উন্নয়নের ক্ষেত্রে একটি পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে সরকার যে উদ্যোগগুলো হাতে নিয়েছে দুর্নীতি সেগুলোকে বাধাগ্রস্থ করতে না পারে। 
তিনি রোববার বেলা ১১টায় নওগাঁ জেলার উন্নয়ন মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সরকারী কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে এ্ কথা বলেছেন। জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত এই সমন্বয় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। 


আয়োজিত মাসিক সমন্বয় সভায় পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেনসহ জেলা পর্যায়ের সকল কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসার বৃন্দসহ সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
খাদ্যমন্ত্রী বলেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালে যে লক্ষ্য নিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা এই দেশ অর্জন করেছি সেই লক্ষ্য বাস্তবায়নে সকলকে কাজ করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হলে বর্তমান সরকারের যে নির্বাচনী ইস্তেহার তা বাস্তবায়ন করতে হবে। ইতিমধ্যে বাংলাদেশ সারা পৃথিবীতে মধ্যে উন্নয়নের এক রোল মডেল হয়েছে। আমাদের উন্নয়নে পৃথিবীর অন্যান্য দেশ এখন বাংলাদেশকে অনুকরন করতে চায়। আমাদের এই উন্নয়ন ধরে রাখতে হবে। আমরা ইতিমধ্যেই মিলেনিয়াম ডেভলপমেন্ট গোল এমডিজি অর্জন করেছি। এখন সাসটেইনেবল ডেভলপমেন্ট গোল এসডিজি অর্জনে পথে হাঁটতে শুরু করেছি। 

 

মন্তব্য