| প্রচ্ছদ

পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করলো সর্বভারতীয় চলচ্চিত্র কর্মী সমিতি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮৯ বার। প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০১৯ । আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯ ।

ভারতে কাজ করা পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ ঘোষণা করেছে সর্বভারতীয় চলচ্চিত্র কর্মী সমিতি। সোমবার সকালে নোটিশ দিয়ে সংগঠনটি তাদের এমন সিদ্ধান্তের কথা জানায় বলে জিনিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে।

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনার পর থেকে ক্ষোভে ফুঁসছে পুরো ভারত, যে হামলার জন্য পাকিস্তানকে দুষছে ভারতীয় পক্ষ। সন্ত্রাসবাদী এই হামলার জের ধরেই পাকিস্তানি শিল্পীদের বয়কটের আহ্বান জানান অনেক ভারতীয় শিল্পী। তার জের ধরেই এবার পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ ঘোষণা করলো অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স আ্যসোশিয়েশন।

সংগঠনটির দেওয়া নোটিশে পুলওয়ামায় জওয়ানদের ওপর জঙ্গিহামলার ঘটনায় শোক প্রকাশ এবং শহীদ জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। পাশাপাশি চলচ্চিত্রে শিল্পে কর্মরত সব পাকিস্তানি অভিনেতা-অভিনেত্রী ও শিল্পীদের সম্পূর্ণ নিষিদ্ধ করার কথা ঘোষণা করা হয়।

এছাড়া কোনো ভারতীয় শিল্পী পাকিস্তানের শিল্পীদের সঙ্গে কাজ করতে চাইলে তার বিরুদ্ধেও কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও নোটিসে উল্লেখ করা হয়েছে।

অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স আ্যসোশিয়েশনের এই ঘোষণা আসার আগেই অবশ্য পুলওয়ামায় জঙ্গি হামলার জের ধরে 'টি সিরিজে'র প্রযোজনায় বের হওয়া পাকিস্তানি শিল্পী আতিফ আসলাম ও রাহাত ফতে আলি খানের কয়েকটি গান ইউটিউব থেকে তুলে নেওয়া হয়।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার ভারতশাসিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলার আওয়ান্তিপুরা এলাকায় আত্মঘাতী বোমা হামলায় ৪৬ সেনাসদস্য নিহত হয়। জম্মু-কাশ্মীরের রাজধানী শ্রীনগর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে চালানো এই হামলার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ।

মন্তব্য