| প্রচ্ছদ

ব্রাজিলের সেরা দশে নেই নেইমার

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১২১ বার। প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০১৯ । আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯ ।

ব্রাজিলের সর্বকালের সেরা জীবন্ত কিংবদন্তি পেলে। ফুটবলের সর্বকালের সেরা হিসেবেও মানা হয় তাকে। কিন্তু পেলে পরবর্তী ব্রাজিলের সেরা দশ তারকা কারা। অনেকে মনে করেন, ব্রাজিলের পরবর্তী পেলে হচ্ছেন নেইমার। ব্রাজিলের হয়ে গোলের দিক থেকে তৃতীয় অবস্থানে আছেন তিনি। খুব দ্রুতই উঠে যাবে দ্বিতীয় অবস্থানে। এমনকি ৫৬ গোল করা নেইমার পেলের ৭৭ গোলও ছাড়িয়ে যেতে পারেন। তবে এক ভোটে নেইমার ব্রাজিলের সেরা দশেই জায়গা পাননি।

'প্লাকার' নামের একটি ম্যাগাজিন এই ভোটের আয়োজন করে। সেখানে এক লাখ ৬০ হাজার ভোট পড়েছে। তবে নেইমার একমাত্র ফুটবলার যিনি ইতিবাচক ভোটের চেয়ে নেতিবাচক ভোট পেয়েছেন বেশি।

সর্বোচ্চ ভোট পেয়েছেন রোনালদো। এরপর আছে রোনালদিনহো এবং রোমারিওর নাম। সেরা দশে জায়গা পেয়েছেন যথাক্রমে জিকো, রিভালদো, সক্রেটিস এবং কাকার মতো লিজেন্ড ফুটবলাররা। তবে সেরা দশে নেইমার জায়গা না পেলেও ব্রাজিলিয়ান ফ্যাককাও এবং কারেকা সেরা দশের মধ্যে জায়গা পেয়েছেন।

নেইমার তালিকায় আছেন ১১ নম্বরে। তিনি রাশিয়া বিশ্বকাপে ভালো করতে পারেননি। ডাইভিং কান্ড নিয়ে তিনি বেশ সমালোচিত হন। এছাড়া ব্রাজিলের হয়ে একটি কনফেডারেশন কাপ এবং অলিম্পিকে ব্রাজিলের অধবা স্বর্ণ ছাড়া জিততে পারেননি কিছু। তবে তরুণ নেইমার ওই দুই শিরোপা জিতেই ব্রাজিলের ফুটবল ভক্তদের মনে জয় করে নেন। আবার তা নেমে গেছে তলানিতে। বতর্মানে পিএসজি তারকা ইনজুরিতে আছেন। মাঠে ফিরতে আরও কিছু সময় লাগবে তার। পিএসজি চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ওঠলে তাকে মাঠে দেখা যেতে পারে। 

মন্তব্য