| প্রচ্ছদ

রিয়ালে ফিরতে চান রদ্রিগেজ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১০০ বার। প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০১৯ । আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯ ।

দুই বছরের জন্য রিয়াল মাদ্রিদ থেকে ধারে বায়ার্ন মিউনিখে খেলতে যান হামেস রদ্রিগেজ। কয়েক মাস পর সেই সময় পূর্ণ হবে। তার আগেই জানিয়ে দিলেন রিয়াল মাদ্রিদে ফেরার কথা, 'রিয়ালের জন্য আমি সবকিছু করতে প্রস্তুত। এটা আমার বাড়ির মতো, যেখানে সবাই আমাকে অনেক আপন করে নেয়, অনেক ভালোবাসে।'

মোনাকো থেকে রিয়ালে যোগ দেওয়ার পর খুব বেশিদিন থাকা হয়নি স্পেনে। লস ব্লাঙ্কোসদের স্কোয়াডে থাকলেও প্রায় সময় তাকে দেখা যেত সাইড বেঞ্চে। এরপর জিনেদিন জিদানের জামানায় হামেসকে বায়ার্নে পাঠিয়ে দেয় রিয়াল। কথা ছিল দুই বছর সেখানে খেলবেন তিনি, এরপর বায়ার্ন চাইলে তার সঙ্গে চুক্তি পাকাও করতে পারবে। এই জুনে শেষ হবে দুই বছরের মেয়াদ। তার আগে হামেসের রিয়াল-প্রীতি হয়তো চিন্তায় ফেলতে পারে বাভারিয়ানদের।

বায়ার্নে যোগ দেওয়ার পর খুব একটা খারাপ পারফর্ম করেননি রদ্রিগেজ। এখন পর্যন্ত ৩৬ ম্যাচে অংশ নিয়ে করেছেন ১০ গোল। যদিও এই পারফর্ম খুব একটা উল্লেখ করার মতোও নয়। সে ক্ষেত্রে বায়ার্ন কি কলম্বিয়ান উইঙ্গারকে রেখে দেবে? উত্তরটা এ মুহূর্তে দেওয়া একটু মুশকিল। তবে যতদূর শোনা যাচ্ছে, বায়ার্ন চাইছে হামেস স্পেনে না ফিরুক।

রিয়ালেরও তারকা প্রয়োজন! ক্রিশ্চিয়ানো রোনালদো যাওয়ার পর আক্রমণভাগে এখনও বড় কোনো তারকাকে নিতে পারেনি তারা। সে জন্য অবশ্য কম কথা হচ্ছে না। যদিও শীতকালীন দলবদলের সময় রিয়াল প্রধান পেরেজ একটা আভাস দিয়েছিলেন। তিনি বলেছিলেন, গ্রীষ্মকালীন দলবদল সামনে রেখে তারা প্রস্তুতি নিচ্ছে। পেরেজের কথা-কাজে মিলে গেলে হয়তো একাধিক নতুন তারকার দেখা মিলতেও পারে সান্তিয়াগো বার্নাব্যুতে। সেইসঙ্গে রদ্রিগেজকে পেলেও মন্দ কী।

মন্তব্য