| প্রচ্ছদ

দায়িত্বশীল ব্যাটিংয়ে প্রস্তুতি জোরদার করল বাংলাদেশ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৪ বার

প্রস্তুতি ম্যাচে আশা জাগানো ব্যাটিংয়ে প্রস্তুতি জোরদার করল বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিং ব্যর্থতায় ওয়ানডে সিরিজে ৩-০তে হোয়াইটওয়াশ হওয়া টাইগাররা, টেস্ট সিরিজ শুরুর আগে রানে ফিরেছে।

টেস্ট সিরিজের আগে শনিবার শুরু হয় দুদিনের প্রস্তুতি ম্যাচ। নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে লিংকনের বার্ট সাটক্লিফ ওভালে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

অধিনায়কের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে উদ্বোধনীতে ১১৩ রানের জুটি গড়েন তামিম ইকবাল ও সাদমান ইসলাম অনিক। ওয়ানডে সিরিজে ব্যাটিংয়ে ব্যর্থ তামিম প্রস্তুতি ম্যাচে ৮৩ বল খেলে পাঁচটি চার ও এক ছক্কায় ৪৫ রান করে আউট হন। এরপর ৭ রানের ব্যবধানে ফেরেন অন্য ওপেনার সাদমান। ১১৩ বলে ৯টি চারের সাহায্যে ৬৭ রান করা সাদমান ফেরেন ক্যাচ তুলে দিয়ে।

টেস্ট স্পেশালিস্ট খ্যাত মুমিনুল হক সৌরভ ফেরেন ২০ রান করে। ১৫১ রানে ৩ ব্যাটসম্যানের বিদায়ের পর দুর্দান্ত ব্যাটিং করেন লিটন কুমার দাস, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান মিরাজ। সতীর্থদের ব্যাটিংয়ে সুযোগ করে দেয়ার জন্যই লিটন, সৌম্য, রিয়াদ, মিরাজরা ৬২, ৪১, ৫৯ ও ৫১ রান করে স্বেচ্ছায় সাজঘরে ফেরেন।

ব্যাটসম্যানদের দায়িত্বশীলতায় শেষ পর্যন্ত ৪১১ রান সংগ্রহ করে বাংলাদেশ দল। নিউজিল্যান্ড একাদশের হয়ে ৯২ রান খরচ করে সর্বোচ্চ ২ উইকেট নেন ব্লাক কোবার্ন।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ৯৬.১ ওভারে ৪১১ রান (সাদমান ৬৭, লিটন ৬২, মাহমুদউল্লাহ ৫৯, মিরাজ ৫১, তামিম ৪৫, আবু জায়েদ ২৩, মুমিনুল ২০, তাইজুল ১৪, নাইম হাসান ১২)।

মন্তব্য