| প্রচ্ছদ

নওগাঁয় জাতীয় বিজ্ঞান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে ৪৭ বার। প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০১৯ । আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৯ ।

নওগাঁয় জাতীয় বিজ্ঞান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধান ও পৃষ্ঠপোষকতায় জেলা প্রশাসন রোববার বিকালে কেডি সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ওই সেমিনারের আয়োজন করে। অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি কামরুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক  মিজানুর রহমান। 
 

“বিজ্ঞান শিক্ষাই বিজ্ঞান মনষ্ক জাতি গঠনের নিয়ামক শক্তি” শিরোনামে আলোচনাসভায় কী নোট পেপার উপস্থাপন করেন নওগাঁ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খান। অন্যান্যের মধ্যে আলোচনা করেন নওগাঁ সরকারি কলেজের পদার্থ বিভাগের শিক্ষক আব্দুল মালেক, জাতীয় বিজ্ঞান ও যাদুঘরের সহকারি কিউরেটর মামুনুর রশিদ এবং জেলা শিক্ষা অফিসার মোবারুল ইসলাম।
 

সেমিনারে আয়োজিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে পুরস্কার বিতরন করা হয়। ইতিপূর্বেই অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতায় প্রতিটি উপজেলা থেকে ৩টি করে এবং জেলা সদর থেকে ৫টি শিক্ষাপ্রতিষ্ঠানসহ মোট ৩৮টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহন করে। 
 

প্রতিযোগিতায় নওগাঁ জেলা স্কুল চ্যাম্পিয়ন, মহাদেবপুর সর্বমঙ্গলা পাইলট উচ্চ বিদ্যালয় প্রথম রানার আপ এবং নওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয় দ্বিতীয় রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। 

মন্তব্য