| প্রচ্ছদ

গোপনে হলিউড ছবির শুটিং হলো ঢাকায়

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১৮৭ বার। প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০১৯ । আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৯ ।

বাংলাদেশের রাজধানী ঢাকার নামে হলিউডে নির্মিত হচ্ছে ‘ঢাকা’ নামের চলচ্চিত্র। ছবিটি নিয়ে ধীরে ধীরে চলচ্চিত্র প্রেমীদের মনে আগ্রহ তৈরি হচ্ছে। শুরুর দিকে অনেকেই ভেবেছিলেন ছবিটির পুরো শুটিং হয়তো ঢাকায় হবে কিন্তু সেই আশা পূরণ হয়নি সিনে-ভক্তদের। ছবিটির বেশির ভাগ শুটিং বাংলাদেশের বাইরে হয়।

ঢাকা সিনেমার বেশ কয়েকটি স্থিরচিত্র অন্তর্জালে ছড়িয়ে পড়ার পর জানা যায় ভারতের আহমেদাবাদ এবং থাইল্যান্ডের ব্যাংকক শহরে ছবিটির দৃশ্যধারণ করা হয়েছে। এর জন্য ঢাকার আদলে বানানো হয় ছোট্ট একটি শহরও। কেনা হয় চারশ’র বেশি বাস, ট্রাক আর লেগুনা।

তবে একেবারে নিরাশ হতে হলো না বাংলাদেশি ভক্তদেরও। গোপনে ‘ঢাকা’ ছবির বেশ কিছু দৃশ্যধারণ বাংলাদেশেও হয়ে গেল। ফেব্রুয়ারির ১৭ তারিখ থেকে ২২ তারিখ পর্যন্ত পাঁচ দিন পুরোনো ঢাকায় এবং সংসদ ভবন এলাকায় হয়েছে ‘ঢাকা’ ছবিটির দৃশ্যধারণ।

নাম প্রকাশ না করার শর্তে ‘ঢাকা’ ছবির এক ক্রু জানিয়েছেন, ছবিটির পরিচালক স্যাম হারগ্রেভ বিশাল বহর নিয়ে এসেছিলেন ঢাকায়। পাঁচ দিনে সংসদ ভবন এলাকাসহ ঢাকার বিভিন্ন রাস্তায় দৃশ্যধারণ করেছেন তারা। গুলিস্তানের ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড এবং বাবুবাজার ব্রিজে দুটো মারপিটের দৃশ্যও ক্যামেরাবন্দী করা হয়েছে। রয়েছে পুরোনো ঢাকার চিপাগলিতে দৌঁড়ের দৃশ্যও। তবে ছবিটির প্রধান চরিত্র ক্রিস হেমসওর্থের আসার খবরটি গোপন রেখেছেন তিনি।

উল্লেখ্য, গত বছরের আগস্টে ‘ঢাকা’ শিরোনামের ছবিটি নির্মাণের ঘোষণা দিয়েছিল নেটফ্লিক্স। যেখানে টেইলর রেইক চরিত্রে অভিনয় করছেন ক্রিস হেসমওর্থ। জো রুশো ও অ্যান্থনি রুশোর প্রযোজনায় ছবিটি নির্মাণ করছেন স্যাম হারগ্রেভ। বাংলাদেশের রাজধানী শহর ‘ঢাকা’কে আবর্তন করেই তৈরি হয়েছে ছবিটির গল্প। পুরোদস্তুর মারপিটধর্মী এই সিনেমায় অপহৃত একটি শিশুকে ঢাকা থেকে উদ্ধার করবেন হেমসওর্থ। এ ছবিতে কিংবদন্তি ইরানি অভিনেত্রী গুলসিফতেহ ফারহানি অভিনয় করেছেন বাংলাদেশি নারীর চরিত্রে। খবর দেশ রুপান্তর অনলাইন

মন্তব্য