| প্রচ্ছদ

‘পুণ্ড্রকথা’য় প্রতিদিন ৫ হাজার মানুষ চোখ রাখছেন

পুণ্ড্রকথা রিপোর্ট
পঠিত হয়েছে ২২৯ বার। প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০১৯ । আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৯ ।

বগুড়া থেকে পরীক্ষামূলকভাবে প্রকাশিত অনলাইন  দৈনিক ‘পুণ্ড্রকথা’য় এখন প্রতিদিন পাঁচ হাজারেরও বেশি মানুষ চোখ রাখছেন। ফেব্রুয়ারি মাসের এক থেকে ২৭ তারিখ পর্যন্ত পত্রিকাটির সাইট ভিজিট হয়েছে ১ লাখ ৫১ হাজার ২০৩ বার। অর্থাৎ ওই ২৭ দিনে প্রতিদিন গড়ে ৫ হাজার ৬০০ পাঠক পুণ্ড্রকথা পড়েছেন। এর আগে জানুয়ারি মাসের ২৭ দিনে পাঠক ছিল ১ লাখ ১ হাজার ৪৭৪ জন। অর্থাৎ এক মাসের ব্যবধানে শতকরা ৪৯ শতাংশ বা ৪৯ হাজার ৭২৯ জন পাঠক বেড়েছে। 
সর্বশেষ ফেব্রুয়ারি মাসে পাঠক বৃদ্ধির ক্ষেত্রে সবচেয়ে লক্ষণীয় যে দিকটি নজরে এসেছে তা হলো একদিনেই ১৫ হজার ৭৭৩জন ভিজিটর সাইট ভিজিট করেছেন। ওই দিনটি ছিল ৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার। পরদিন ৮ ফেব্রুয়ারি শুক্রবার ভিজিট হয়েছে ১৪ হাজার ৬৮০বার। 
প্রতিশ্রুতিশীল একদল মানুষ- যাঁরা মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে জন্ম নেওয়া বাংলাদেশকে সমৃদ্ধ একটি দেশ হিসেবে দেখতে চান তাদের ঐকান্তিক প্রচেষ্টা এবং তথ্য ও খবরের নেশায় ছুটে বেড়ানো এক ঝাঁক তরুণের মিলিত প্রচেষ্টায় ২০১৮ সালের ১৮ মে পরীক্ষামূলকভাবে যাত্রা শুরু হয় ‘পুণ্ড্রকথা’র। সেই থেকে ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যা পর্যন্ত  ৩১৫ দিনে সোয়া ৬ লাখেরও বেশি মানুষ পত্রিকাটি পড়েছেন।
পূর্ণাঙ্গ একটি দৈনিক হিসেবে নিজেকে প্রস্তুত করার স্বপ্ন নিয়ে এগিয়ে চলা নবীন এই দৈনিকটির ফেসবুক পেজে লাইক এবং শেয়ারের সংখ্যাও দিন দিন বাড়ছে। অভাবনীয় সাড়া পড়েছে ‘পুণ্ড্রকথা’র ইউটিউব চ্যানেলে, আগ্রহ সৃষ্টি করেছে টুইটারেও।
আনুষ্ঠানিক উদ্বোধনের পূর্বেই পাঠকদের কাছ থেকে এমন অভূতপূর্ব সাড়া পাওযায় ‘পুণ্ড্রকথা’ কর্তৃপক্ষ দারুণ উজ্জীবিত। উদ্যোক্তা পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘পুণ্ড্রকথা’কে একবিংশ শতাব্দীর পূর্ণাঙ্গ দৈনিক হিসেবে গড়ে তোলার কাজ এগিয়ে চলছে। খুব শিগগিরই সব শ্রেণি পেশার মানুষের উপস্থিতিতে ‘পুণ্ড্রকথা’র আনুষ্ঠানিক পথচলা শুরু হবে।

মন্তব্য