| প্রচ্ছদ

৩০ বছর পর বেদের মেয়ে জোসনা, অভিনয় করছেন কে?

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১১০ বার। প্রকাশ: ০৮ মার্চ ২০১৯ । আপডেট: ০৮ মার্চ ২০১৯ ।

১৯৮৯ সালে মুক্তি পায় বেদের মেয়ে জোসনা ছবিটি। মুক্তির ৩০ বছর পার হলো ছবিটির। বাংলাদেশের ইতিহাসে এ যাবতকালের সবচেয়ে ব্যবসাসফল ধরার হয় ছবিটিকে। বঙ্গবিডি বেদের মেয়ে জোসনাসহ আরও চারটি ছবি রিমেক করার পরিকল্পণা করছে। 

ইতোমধ্যে বেদের মেয়ে জোসনা ছবিটির প্রযোজকের কাছ থেকে স্বত্ব ক্রয় করে নিয়েছে বঙ্গ বিডি। ফলে  সম্পূর্ণ আধুনিক ও রঙিন মোড়কে  নির্মিত হবে ছবিটি। দর্শকদের কথা মাথায় রেখেই নতুন করে ছবিটি নির্মাণ করা হচ্ছে বলে জানায় প্রযোজনা প্রতিষ্ঠান। 

এ প্রসঙ্গে  নতুন মোড়কে ছবিটি নির্মাণের প্রযোজক বঙ্গবিডির পরিচালক মুশফিকুর রহমান মঞ্জু বলেন, ‌' বেদের মেয়ে জোসনা সাফল্যের কথা কমবেশি আমরা সবাই জানি। ছবি দর্শক কতটা গ্রহণ করেছিলেন। এমন ভালো ভালো ছবির রিমেক হওয়ার প্রয়োজনীয়তা থেকেই ছবিটি রিমেক করছি আমরা। সেই আবহে নতুন করে ছবিটি নির্মাণের জন্য যেখানে যা প্রয়োজন তার সবই রাখার চেষ্টা করবো আমরা।'

এছাড়াও  ‘মনের মাঝে তুমি’ (২০০৩), ‘মোল্লা বাড়ীর বউ’ (২০০৫), ‘গাড়িয়াল ভাই’ এবং ‘নসিমন’র মতো সাড়া জাগানো ছবিগুলোরওর রিমেক করার পরিকল্পণা রয়েছে বঙ্গের। ইতোমধ্যেই সবগুলো ছবির মূল প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে আইনগত বিষয়ের উভয় পক্ষের মধ্যে চুক্তিও শেষ হয়েছে। ১৪ ফেব্রুয়ারি ছবিগুলো ডিজিটাল এবং পুণঃনির্মাণের স্বত্ব পুরোপুরি ক্রয় করেছে বঙ্গ।  

বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি ব্যবসা সফল ছবি ‘বেদের মেয়ে জোসনা’। ১৯৮৯ সালে মুক্তি পাওয়া এ ছবি ৩০ বছর পর রিমেক করছে জনপ্রিয় ডিজিটাল প্ল্যাটফর্ম ‘বঙ্গ’।

‘বেদের মেয়ে জোসনা’ পুণঃনির্মাণ সত্যিকার অর্থে একটি বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছে প্রযোজনা প্রতিষ্ঠান। ছবিটি নতুন করে  নির্মাণে প্রস্তুুতি কেমন জানতে চাইলেন মুশফিকুর রহমান মুঞ্জু বলেন, আমরা জানি কতটা স্থান দখল করে রয়েছে মেদের মেয়ে জোসনা। যে ছবিটির আবেদন এখনও কমেনি। তাই পুণঃনির্মাণ বিষয়টি গুরুত্বসহকারে নিয়েছি আমরা। বর্তমানে চিত্রনাট্যে কিছুটা এদিক সেদিক করা হচ্ছে। নির্মাণের ক্ষেত্রে বর্তমান সময়ের সকল আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে। চমক থাকবে মূল চরিত্রের নির্বাচনেও।

‘বেদের মেয়ে জোসনা’ ছবিতে অভিনয় করেছিলেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ। নতুন করে ছবিটি নির্মাণ হলে তারাও পাশে থাকবেন বলে কথা হয়েছে। তবে রিমেক মেদের মেয়ে জোসনাতে অভিনয় করছেন কারা? জানতে চাইলে প্রযোজনা প্রতিষ্ঠান জানায়, শিল্পী, পরিচালক নিয়ে ভাবা হচ্ছে এখনও। চূড়ান্ত করা হয়নি কাওকে। তবে শিগগিরই পুরো বিষয়টি সংবাদ সম্মেলন করে জানানো হবে।  তবে বছরের শেষে ডিসেম্বরে মুক্তির লক্ষে নির্মিত হচ্ছে ছবিটি। খবর সমকাল অনলাইন

মন্তব্য