| প্রচ্ছদ

আর্মি ক্যাপ পরল কোহলিরা, আইসিসি কিছু বলল না!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮১ বার

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচে আর্মি ক্যাপ পরে মাঠে নামেন ভারতীয় ক্রিকেট দল। পুলওয়ামা হত্যাকাণ্ডে নিহত সেনাদের সম্মানে তারা এই স্মারক ক্যাপ পরে মাঠে নামেন। এটাকে ভারতীয় গণমাধ্যম এবং সাবেক-বর্তমান অনেক ক্রিকেটার সাধুবাদ জানিয়েছেন। হার্শা ভোগলে ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন। কিন্তু ভারতীয় দলের এই উদ্যোগে নাখোস পাকিস্তান।

শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্মি ক্যাপ পরে ভারতীয় ক্রিকেট দলের মাঠে নামাকে মোটেও ভালোভাবে নেয়নি পাকিস্তান। ক্রিকেট মাঠে এমন নজির গড়ায় আইসিসির শরণাপন্ন হওয়ার কথা জানিয়েছে তারা। পাকিস্তান দাবি করছে, কোহলি-ধোনীরা ২২ গজেও রাজনীতির ট্যাগ লাগিয়েছে। এ নিয়ে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি বিবৃতিও দিয়েছেন।

তিনি বলেন, 'সারা বিশ্ব দেখেছে ভারতীয় ক্রিকেট টিম তাদের দলীয় ক্যাপ রেখে আর্মিদের ক্যাপ পরেছে। আইসিসি কি এ নিয়ে কিছু বলবে না! আমরা মনে করি, আইসিসি এ ব্যাপারে একটা নোটিশ দেবে তাদের। ক্রিকেট ভদ্রলোকের খেলা। কোহলিরা এই টুপি পরে যেন রাজনীতিতে নেমে পড়েছে।'

ক্রিকেট মাঠে অবশ্য এমন ঘটনা আগে ঘটেনি। কালো ব্যাজ পরে খেলোয়াড়দের মাঠে নামার বিষয়টি অবশ্য খুব পরিচিত। কারো সম্মানে জার্সি তুলে রাখতেও দেখা গেছে। কিন্তু জার্সি কিংবা ক্যাপে এমন পরিবর্তন এনে সম্মান দেখানোর বিষয় ক্রিকেটে এই প্রথম। ভারতীয় দলের ক্রিকেটারদের মধ্যে শুক্রবার এই বিশেষ ক্যাপ তুলে দেন মাহেন্দ্র সিং ধোনী। তিনি ২০১১ সালে আর্মির পক্ষ থেকে সম্মানসূচক লেফটেন্যান্ট কর্নেল উপাধি পান। 

মন্তব্য