প্রচ্ছদ
স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ১৮২ বার।
প্রকাশ: ১৮ জুন ২০২১ ০৬:২০ ।
মু‌জিববর্ষে বগুড়ায় ঘর ও জ‌মি পা‌চ্ছে আরও ৮৫৭ গৃহহীন প‌রিবার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-মুজিববর্ষ উপলক্ষে ঘর পাচ্ছেন বগুড়ার ৮৫৭টি পরিবার। আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ২য় পর্যায়ে ভূমি ও গৃহহীনরা এসব বাড়ি পাবেন। শুক্রবার সকালে বগুড়ার জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক  তার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন।

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক বলেন, সারাদেশে আগামি ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ‘ক’ শ্রেণির ৫২ হাজার ৯৪৫টি গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন। ওইসময় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রত্যেক উপকারভোগীর জমিসহ গৃহ, কবুলিয়ত দলিল, নামজারি ও গৃহসনদ হস্তান্তর করা হবে। এজন্য ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

জেলা প্রশাসক জানান, মুজিববর্ষে একজন মানুষও গৃহহীন থাকবে না- প্রধানমন্ত্রীর এ ঘোষণা অনুযায়ী বগুড়ার ১২টি উপজেলার ৮৫৭টি পরিবারের জন্য বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে আদমদীঘিতে ২৫টি, সদরে ২২৩টি, ধুনটে ১২০টি, দুপচাঁচিয়ায় ১৫০টি, গাবতলীতে ২৫টি, কাহালুতে ৩০টি, নন্দীগ্রামে ৮০টি, সারিয়াকান্দিতে ৫১টি, শাজাহানপুরে ১৩টি, শেরপুরে ১৭টি, শিবগঞ্জে ৭৩টি এবং সোনাতলায় ৫০টি পরিবার ঘর পাচ্ছে। এতে প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ১ লক্ষ ৯০ হাজার টাকা। 

 প্রেস ব্রিফিংয়ে আরও জানানো হয়, জেলায় প্রথম পর্যায়ে ১৪৫২টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উজ্জ্বল কুমার ঘোষ, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মাসুম আলী বেগ,  বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক  আরিফ রেহমান, সাবেক সভাপতি ও দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শংকরসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।