| প্রচ্ছদ

বৈদ্যুতিক ট্রান্সফরমারে লাগানোর মিটার থেকে সৃষ্ট

মান্দায় আগুনে ৮টি দোকান পুড়ে ছাই

নওগাঁ জেলা প্রতিনিধি
পঠিত হয়েছে ৮৫ বার। প্রকাশ: ১৬ মার্চ ২০১৯ । আপডেট: ১৬ মার্চ ২০১৯ ।

নওগাঁর মান্দায় পল্লী বিদ্যুতের ট্রান্সফরমারের খুঁটিতে থাকা ব্যক্তি মালিকানার মিটার থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে ৮টি দোকান ভস্মীভূত হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের চৌদ্দমাইল মোড়ে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। এতে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানা গেছে। 
বাজারের নৈশপ্রহরী জালাল হোসেন জানান, শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে বিদ্যুতের ট্রান্সফর্মারের খুঁটিতে স্থাপিত আব্দুর রহমানের রাইস মিলের মিটার ফেটে গিয়ে আগুন ধরে যায়। মুহুর্তে সেই আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। 
আগুনে বিকাশের সাইকেল-ভ্যান মেকারের দোকান, মিলনের মুদিখানার দোকান, হাসানের কম্পিউটারের দোকান, খালেকের মোটরসাইকেল মেকারের দোকান, ইমাজের ফার্নিচার, কলিমুদ্দীনের গ্যারেজ, রফিকুলের মুদিখানা ও করিম বক্সের মেকারের দোকান ভস্মীভূত হয়েছে। 
বাজার কমিটির সভাপতি আব্দুস সামাদ জানান, বাজারে স্থাপিত বিদ্যুতের খুঁটি থেকে আব্দুর রহমানের রাইস মিলের দুরত্ব অন্তত: ১০০ ফিট। পল্লী বিদ্যুতের লোকজন রাইস মিলের ঘরে মিটারটি না লাগিয়ে ট্রান্সফরমারের খুঁটিতে স্থাপন করে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রাইস মিলের ঘরে মিটারটি স্থাপন না করে কেন ট্রান্সফর্মারের খুঁটিতে স্থাপন করেছে এনিয়েও প্রশ্ন তোলেন তিনি।
পল্লী বিদ্যুৎ সমিতি মান্দা জোনাল অফিসের ডিজিএম আসাদুজ্জামান জানান, বিদ্যুতের সটসার্কিট থেকে আগুনের সুত্রপাত হলে সেটা খুঁটির ওপর মাথা থেকে হওয়ার কথা ছিল। কিন্তু সেটি হয়নি। ওই মোড়ে অবস্থিত কোন দোকানঘর থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে থাকতে পারে বলেও দাবি করেন ডিজিএম।

মন্তব্য