| প্রচ্ছদ

অশালীন ভঙ্গিমায় উদযাপন করে শাস্তির মুখে রোনালদো

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১১৫ বার

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে নায়কোচিত পারফরম্যান্স দেখানো ক্রিস্তিয়ানো রোনালদোর বিপক্ষে অশালীন উদযাপনের অভিযোগ আনা হয়েছে।

গত মঙ্গলবার নিজেদের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে হ্যাটট্রিক করে ইউভেন্তুসকে ৩-০ গোলের জয় এনে দেন রোনালদো। পর্তুগিজ এই ফরোয়ার্ডের নৈপুণ্যেই দুই লেগ মিলিয়ে ৩-২ এগিয়ে থেকে কোয়ার্টার-ফাইনাল ওঠে করে সেরি আ চ্যাম্পিয়নরা।

সে ম্যাচে উদযাপনের মাত্রা ছাড়িয়ে যায় রোনালদোর। অ্যাতলেটিকো মাদ্রিদের দর্শকদের দেখিয়ে অশালীন ভঙ্গিমা করেন উদযাপন। পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের এমন উদযাপন ভালো চোখে দেখছে না ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা উয়েফা। এরই মধ্যে রোনালদোর বিপক্ষে আনুষ্ঠানিক তদন্ত শুরু করেছে তারা।

আতলেতিকোর জালে তৃতীয় গোলটি করার পর অশালীন অঙ্গভঙ্গি করেন রোনালদো। উয়েফার চোখে ৩৪ বছর বয়সী এই ফুটবলারের দৃষ্টিকটু অঙ্গভঙ্গি ফিফার ১১ (২) (খ) এবং ১১ (২) (ঘ) ধারা ভঙ্গ করেছে। ২১ মার্চ এ ব্যাপারে নিজেদের সিদ্ধান্ত জানাবে উয়েফা।

তবে শাস্তি কেমন হতে পারে সে ব্যাপারে একটা ধারণা নেয়া সম্ভব দুই দলের প্রথম লেগ থেকেই। অ্যাতলেটিকো মাদ্রিদ ২-০ গোলে জেতার ম্যাচে নিজেদের দর্শকদের লক্ষ্য করে একই উদযাপন করেছিলেন দলের কোচ দিয়েগো সিমেওনে। তাকে ২০ হাজার ইউরো জরিমানা করেছিল উয়েফা। একই ধরনের শাস্তি পেতে পারেন রোনালদোও।

মন্তব্য