| প্রচ্ছদ

রিয়াল ছাড়ছেন ভারানে, কুতিনহো বার্সা!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১১০ বার

এই রিয়ালে লিজেন্ডের সংখ্যা কম নয়। রোনালদো গেলেও রামোস, মডরিচ, ভারানেরা এক একজন লিজেন্ড ফুটবলার। ভারানে তার ২৫ বছর বয়সে রিয়ালের হয়ে পরপর তিনটি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। এছাড়া লা লিগা, ক্লাব বিশ্বকাপ জিতেছেন। ফ্রান্সের হয়ে বিশ্বকাপ ছুঁয়ে দেখেছেন। এবার তাই অন্য নতুন চ্যালেঞ্জ নিতে চান তিনি।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার মতে, তার ক্লাব ছাড়ার সিদ্ধান্ত রিয়াল সতীর্থরা জানেন। নতুন ঠিকানা হিসেবে ভারানে পিএসজি, ম্যানইউকে বেছে নিতে চাচ্ছেন বলেও খবর। দিনকয়েক আগেই রিয়ালের কোচ হয়েছেন সাবেক ফ্রান্স তারকা জিদান। তিনি চাচ্ছেন স্বদেশি ভারানে রিয়ালেই থাকুক। তবে পোর্ত থেকে মিলেতোকে কেনার পরে সে সম্ভাবনা কমে গেছে।

সমস্যা শুধু এক জায়গায়, ভারানের বর্তমান চুক্তিতে তার রিলিজ ক্লজ ৫০০ মিলিয়ন ইউরো। যদি সত্যিই ভারানে ক্লাব ছাড়তে চান তবে এই রিলিজ ক্লজ নিয়েও রিয়ালের সঙ্গে তার সমঝোতা করতে হবে। ভরানে ২০১২ সালে রিয়ালে যোগ দেন। ব্লাঙ্কোসদের হয়ে ১৬৫ ম্যাচ খেলেছেন তিনি।

ওদিকে মার্কার খবর, লিভারপুল থেকে রেকর্ড দামে কেনা ব্রাজিলিয়ান কুতিনহোকে ছেড়ে দেবে বার্সেলোনা। আয়াক্স থেকে ডি লিটকে বার্সা এরই মধ্যে দলে ভিড়িয়েছে। কুতিনহোর ফর্ম পড়তি। তাকে এখনই বেচতে ভালো দাম পাবে বার্সা। রাকিটিচকেও বেচার গুঞ্জন আছে। তবে কুতিনহোকে বাজারে তুললে লাভ বেশি বার্সার।

তাকে দলে নিয়ে ম্যানইউ, আর্সেনাল আগ্রহী বলে জানা গেছে। এছাড়া নেইমার থাকার কারণে পিএসজি হতে পারে কুতিনহোর ভালো সুযোগ। তবে সমস্যা হচ্ছে দাম, বাজারে কুতিনহোর দাম ১০০ মিলিয়ন ইউরোর কম নয়। এতো দামে তাকে কেউ কিনবে কিনা প্রশ্ন আছে। প্রশ্ন আছে ১৬০ মিলিয়ান ইউরোতে কেনা এই তারকাকে এর চেয়ে কমদামে বার্সা ছাড়বে কিনা।

মন্তব্য