| প্রচ্ছদ

ম্যানইউয়ের স্থায়ী কোচ ওলে গুনার

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৮ বার

মরিনহোকে বরখাস্ত করে সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড স্ট্রাইকার ওলে গুনার সোলসকায়েরকে অন্তবর্তীকালীন কোচ ঘোষণা করে ক্লাব কতৃপক্ষ। এরপর তিনিই ক্লাবের স্থায়ী কোচ হচ্ছেন কিনা গুঞ্জন ছিল। এছাড়া টটেনহ্যাম কোচ পচেত্তিনো, রিয়ালে নিয়োগ পাওয়া জিদানের নাম ঘুরে ফিরে এসেছে। শেষ অবধি ম্যানইউয়ের কোচ হিসেবে ঘোষণা করা হয়েছে সোলসকায়েরকে।

ডিসেম্বরে দলের দায়িত্ব নিয়ে ১৯ ম্যাচে দলকে ১৪ জয় এনে দিয়েছেন নরওয়ের এই সাবেক ফুটবলার। তার সঙ্গে তিন বছরের চুক্তি করেছে ক্লাব। বছরে তাকে ৭ মিলিয়ন পাউন্ড করে বেতন দেবে ম্যানইউ। তবে তা সাবেক ম্যানইউ কোচ মরিনহোর (১৮ মিলিয়ন পাউন্ড) চেয়ে ঢের কম।

তাকে ক্লাবের কোচ করার ব্যাপারে ডেইলি মেইলের খবরে সূত্রের বরাত দিয়ে বলা হয়েছে, তিনি অল্প ক'দিন ম্যানইউয়ের কোচ থেকে যে ফল এনে দিয়েছেন তার জন্য নিয়োগ দেওয়া হয়নি। বরং তার খেলানোর ধরণ, দল নিয়ে তার চিন্তা, তার মনোভাব এবং ম্যানইউয়ের সংস্কৃতির সঙ্গে পরিচয় থাকায় দায়িত্ব দেওয়া হয়েছে।

পূর্ণ মেয়াদে ম্যানইউয়ের কোচ হওয়া ওলে গুনার বলেন, 'প্রথম দিন থেকে বিশেষ এই ক্লাবকে আমার ঘরের মতো মনে হয়েছে। ম্যানইউয়ের ফুটবলার থাকার পর কোচিং ক্যারিয়ার এই ক্লাবের হয়ে শুরু করা আমার জন্য সম্মানের। গেল ক'মাস দারুণ ছিল। আমি অন্যান্য কোচ, খেলোয়াড় এবং স্টাফদের ধন্যবাদ দেবো।'

তিনি বলেন, 'এটা এমন এক ক্লাব যেখানে কোচিং করানো আমার কাছে স্বপ্নের মতো। দলকে দীর্ঘমেয়াদি কোচিং করানোর সুযোগ পেয়ে আমি সত্যি খুব উচ্ছ্বসিত। ভক্তরা যেমন ফল চান তা এনে দিতে পারবো আশা করছি। দলকে সামনে এগিয়ে নেওয়ার একটা সুযোগ এটা।' 

মন্তব্য